• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আর্সেনালের ডাগআউটে এমেরি

স্পোর্টস ডেস্ক

  ২২ মে ২০১৮, ১৫:৩১

চলতি মৌসুমের শেষের দিকেই প্যারিসের ক্লাবটিকে বিদায় জানিয়েছেন দলটির কোচ উনাই এমেরি। এরই মধ্যে আর্সেনালের কোচ হিসেবে আবারও কোচিংয়ে ফিরছেন তিনি। বিসিবি এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

২০১৬ থেকে চলতি মৌসুম পর্যন্ত পিএসজির দায়িত্ব পালন করে আসছিলেন এমেরি। দুই মৌসুমে পেয়েছিলেন পাঁচটি শিরোপা। এর আগে ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত সেভিয়াকে টানা তিনটি উয়েফা ইউরোপা লিগের শিরোপা জিতিয়েছিলেন ৪৬ বছর বয়সি এ কোচ। তবে আর্সেনাল থেকে বিদায়বেলায় শেষ ম্যাচ গুলোতে পিএসজিকে জিতিয়ে আসতে পারেননি ৪৬ বছর বয়সী এই স্প্যানিশ কোচ।

রাশিয়া বিশ্বকাপের আগেই কোচ নিয়োগের কথা জানিয়েছিল আর্সেনাল। নতুন কোচ কে হবেন তা নিয়ে ছিল অনেক গুঞ্জন। ডেইলি স্টার ইউকে এক প্রতিবেদনে জানিয়েছে, এ পর্যন্ত ১০ জন প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে আর্সেনাল। সবশেষ এ তালিকায় যোগ দেন উনাই এমিরি। শেষ পর্যন্ত তাকেই বেছে নেয় আর্সেনাল। আগামী কয়েক দিনের মধ্যে এমেরিকে নিয়োগ দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেবে আর্সেনাল কর্তৃপক্ষ।

গত মাসে এমেরি জানান পিএসজি ছাড়ছেন তিনি। পিএসজি নতুন করে নিয়োগ দিয়েছে বরুসিয়া ডর্টমুন্ডের থমাস টুখেলকে। এদিকে এমেরিকে নিয়ে দ্বিধাও কাজ করছে আর্সেনালের। তার ইংরেজি ভাষায় দক্ষতা কম! যদিও অনেকেই বলছে ভাষাগত সমস্যা দুই পক্ষের চুক্তিতে বাঁধা সৃষ্টি করবে না।

২২ বছর আর্সেনালের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন আর্সেন ওয়েঙ্গার। আর্সেনালে ওয়েঙ্গারের উত্তরসূরি কে হবেন, এ নিয়ে চলছে জোর আলোচনা। এমেরি অনেকটাই এগিয়ে গেছে বলে জানা গেছে। এছাড়া আর্সেনালের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছিলেন বার্সেলোনার প্রাক্তন কোচ লুইস এনরিক, জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি, প্রাক্তন আর্সেনাল মিডফিল্ডার মাইকেল আর্তেতা ও প্যাট্রিক ভিয়েরা, মোনাকোর কোচ লিওনার্দো জার্ডিম এবং তিনবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী কোচ কার্লো আনচেলত্তি।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
X
Fresh