• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মড্রিচ-রাকিটিচকে নিয়ে ক্রোয়েশিয়ার চূড়ান্ত দল

স্পোর্টস ডেস্ক

  ২২ মে ২০১৮, ১৫:১৭

১৯৯৮ বিশ্বকাপে ফুটবল বিশ্বকে চমক দিয়েই শুরু করেছিল বিশ্বকাপ যাত্রা। এরপর আর তাদের পিছনে ফিরে তাকাতে হয়নি। কারণ ওই বিশ্বকাপের পরই তাদেরকে ফুটবল বিশ্বে শক্তিশালী দল হিসেবে গণ্য করেছে বিশেষজ্ঞরা। ডেভর সুকারের পর এই প্রথম আরো একটি প্রজন্ম এক সঙ্গে পেল ক্রোয়েটরা। দলে আছেন লুকা মদ্রিচ, ইভান রাকিটিচ ও মারিও মানজুকিচের মতো পরীক্ষিত সেনানীরা।

কয়েকদিন পরেই পর্দা উঠবে ফিফা বিশ্বকাপের ২১তম আসরের। ইতিমধ্যে একে একে দল ঘোষণা করছে অংশগ্রহণকারী দেশগুলো। তারই ধারাবাহিকতায় এবার রাশিয়া বিশ্বকাপের দল ঘোষণা করেছে ক্রোয়েশিয়া। দলটির কোচ জ্লাতকো দালিচ বিশ্বকাপের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন।

এই নিয়ে ৫ম বারের মত ফিফা বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাচ্ছে ক্রোয়েশিয়া। এবারের আসরে ‘ডি’ গ্রুপে খেলবে তারা। একই গ্রুপে তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনা, নাইজেরিয়া এবং আইসল্যান্ড।

আগামী ৪ জুনের মধ্যে ২৩ সদস্যের চূড়ান্ত দল দিতে হবে বিশ্বকাপে খেলতে যাওয়া দেশগুলোকে। দালিচের দলে তাই বড় ধরণের উলট-পালট হবে না, শেষপর্যন্ত একজন বাদ পড়বেন।

দল নিয়ে ক্রোয়েশিয়া কোচ বলেছেন, আমাকে আসলে খুব বেশি দোটানায় থাকতে হয়নি। এই খেলোয়াড়দের উপর আমার দৃঢ় বিশ্বাস আছে। শেষপর্যন্ত একজন এই তালিকা থেকে বাদ পড়বে।

ক্রোয়েশিয়া চূড়ান্ত দল
কোচ : জ্লাতকো দালিচ

গোলরক্ষক : লভ্রে কালিনিচ, দানিজেল সুবাসিচ, দমিনিক লিভাকোভিচ।
ডিফেন্ডার : ভেদ্রান করলুকা, দোমাগোজ ভিদা, ইভান স্ট্রাইনিচ, দেজান লোভরেন, সিমে ভ্রাসালজকো, হোসেপ পাইভেরিচ, টিন জেডভাজ, মাতেজ মিত্রোভিচ, দুজে সেলেটা-কার।
মিডফিল্ডার : লুকা মড্রিচ, ইভান রাকিটিচ, মাতিও কোভাকিচ, মিলান বাডেলজ, মার্সেলো ব্রোজোভিচ, ফিলিপ ব্র্যাডারিচ।
ফরোয়ার্ড : মারিও মানজুকিচ, ইভান পারিসিচ, নিকোলা কালিনিচ, আন্দ্রে ক্রামারিচ, মার্কো পিজাকা, আন্তে রেবিচ।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh