• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

টানা দ্বিতীয় গোল্ডেন সু মেসির

স্পোর্টস ডেস্ক

  ২১ মে ২০১৮, ১৩:৪০

রোববার রাতে গোল্ডেন সু অ্যাওয়ার্ড পেয়েছেন লিওনেল মেসি। ২০১৭/১৮ মৌসুমে চমৎকার ফুটবল উপহার দিয়ে পুরস্কারটি নিজের করে নিলেন বার্সেলোনা এই ফরোয়ার্ড ।

ইউরোপিয়ান লিগে সর্বোচ্চ গোলদাতার এই পুরস্কার সবচেয়ে বেশি জয়ের (৪ বার) তালিকায় ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন বার্সা তারকা। পঞ্চম গোল্ডেন শু জিতে রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ডকে ছাড়িয়ে গেলেন মেসি।

পর্তুগিজ তারকা রোনালদো ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একবার এবং রিয়ালের জার্সিতে তিনবার এ ট্রফি পেয়েছেন। আর আর্জেন্টাইন জাদুকর পাঁচবারই জিতেছেন কাতালান ক্লাবটির হয়ে।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিদায় ইনিয়েস্তা
--------------------------------------------------------

স্প্যানিশ লা লিগায় চলতি মৌসুমে মোট ৩৪ গোল করেছেন ৩০ বছর বয়সী তারকা। ৩৪ গোলে মেসির পয়েন্ট ৬৮। অন্যদিকে লিভারপুল তারকা মোহাম্মদ সালাহর পয়েন্ট ৬৪। মিশরীয় এই ফরোয়ার্ড অলরেডদের জার্সিতে ৩২ গোল করেছেন। এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন হটেনহ্যাম হটসপারের হয়ে খেলা হ্যারি কেন। ৩০ গোল নিয়ে ৬০ পয়েন্ট রয়েছে এই ইংলিশম্যানের।

চলতি আসরে মোট তিন বার হ্যাটট্রিক করেন মেসি। রোববার ন্যুক্যাম্পে নিজেদের শেষ ম্যাচে গোল না পেলেও পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর হাতে পুরস্কার উঠছে তা বোঝাই যাচ্ছিল।

এদিকে গোল্ডেন সু জেতার পাশাপাশি টানা দ্বিতীয়বার এবং মোট পঞ্চমবার লা লিগায় সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার পিচিচি ট্রফি জিতে নিয়েছেন মেসি। গত মৌসুমে এ ট্রফি জেতার আগে ২০০৯-১০, ২০১১-১২, ২০১২-১৩ মৌসুমেও এ ট্রফি জিতেছিলেন।

লিগে এবার মেসির থেকে পিছিয়ে ছিলেন রোনালদো। লা লিগায় রোনালদোর বাজে ফর্মে পুড়েছে রিয়াল মাদ্রিদ। মাত্র ২৬ গোল করেছেন। আর রিয়াল মাদ্রিদ তিনে থেকে লিগ শেষ করেছে।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
X
Fresh