• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মাস্ট উইন ম্যাচে ফিরলেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক

  ২০ মে ২০১৮, ১৬:২৭

রোববার আইপিএলের দিনের প্রথম মহারণে ফিরোজ শাহ কোটলায় দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে মাঠে নেমেছে মুম্বাই ইন্ডিয়ানস। মাস্ট উইন ম্যাচে টস হেরে ফিল্ডিং করছে বর্তমান চ্যাম্পিয়নরা।

এই ম্যাচ জিতলেই নেট রান রেট ভালো থাকার কারণে চতুর্থ দল হিসেবে প্লে-অফে কোয়ালিফাই করে যাবে রোহিত শর্মা নেতৃত্বাধীন দলটি। কারণ মুম্বাই শিবিরের সমান সংখ্যক পয়েন্টে থাকা রাজস্থান রয়্যালসের নেট রান রেট তুলনামূলক ভালো নয়। পাশাপাশি এদিন দ্বিতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসকে কিংস ইলেভেন পাঞ্জাব হারিয়ে দিলেও তার কোনও প্রভাবই পড়বে না লিগ টেবিলে।

ফলে প্লে-অফের ভাগ্য এখন মুম্বাইয়ের নিজেদের হাতেই। তবে যদি হেরে যায় তাহলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে পোলার্ড-বুমরাহরা। সেক্ষেত্রে চতুর্থস্থান পাবে রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে কোনও দল।

এই ম্যাচের আগে মাহেলা জয়বর্ধনের শিষ্যরা স্বস্তিতে রাখছে কাইরন পোলার্ডের ফর্মে ফেরা। এদিন দলে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে দুইবারের চ্যাম্পিয়নরা। মিচেল ম্যাকলেনাঘানের বদলে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহামান।

--------------------------------------------------------
আরও পড়ুন : অদম্য এক ব্রাজিল ভক্তের বাড়ি
--------------------------------------------------------

মুম্বাইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, নিউজিল্যান্ডের পেসারের কাঁধে চোট থাকার কারণে বাংলাদেশের কাটার মাস্টারকে দলে ফের ডাক দেয়া হয়েছে।

গত ম্যাচের মতো এই ম্যাচেও জয় পেতে চাইবে দিল্লি ডেয়ারডেভিলস। এখনও পর্যন্ত গোটা টুর্নামেন্টে মাত্র চারটি ম্যাচে জিতেছে দিল্লি। তবে, শেষ দুই ম্যাচে দিল্লির খেলা দেখলে মনে হয় তাদের ফর্ম ফিরে এসেছে। কিন্তু তা খুবই দেড়িতে। যেখান থেকে করার মতো আর কিছু বাকি নেই।

তবে ঘরের মাঠে শেষ ম্যাচ জিতে যে সমর্থকদের মুখে হাসি ফোটাতে চাইবে শ্রেয়াস আইয়ারের দল, সে বিষয়ে কোনও সংশয়ই নেই।

মুম্বাইয়ের বিরুদ্ধে নামার আগে দিল্লি শিবিরকে স্বস্তিতে রাখছে তাদের দুই স্পিনার সন্দীপ লামিচানে এবং অমিত মিশ্রর ফর্ম। এ দিন দিল্লি শিবিরে আভেশ শর্মার বদলে সুযোগ পেয়েছেন লিয়াম প্লাঙ্কেট।

আইপিএলের ইতিহাসে মোট ২১ বার মুখোমুখি হয়েছে এই দুই দল। যার মধ্যে ১০ ম্যাচে জিতেছে দিল্লি এবং ১১ ম্যাচে জিতেছে মুম্বাই।

কিন্তু কোটলার মাঠে রেকর্ড ভাল না রহিতদের। দিল্লির ঘরের মাঠে মোট ৮ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে দিল্লি জিতেছে পাঁচটি আর মুম্বাই তিনটি ম্যাচে।

দিল্লি ডেয়ারডেভিলস

পৃথ্বী শ, শ্রেয়াস আইয়ার, গ্লেন ম্যাক্সওয়েল, ঋষভ পন্থ, বিজয় শঙ্কর, হর্ষল প্যাটেল, অভিষেক শর্মা, অমিত মিশ্র, ট্রেন্ট বোল্ট, লিয়াম প্লাঙ্কেট, সন্দীপ লামিচানে

মুম্বাই ইন্ডিয়ানস

সূর্যকুমার যাদব, এভিন লুইস, ঈশান কিষান, রোহিত শর্মা, ক্রুনাল পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, অকিলা ধনঞ্জয়া, যশপ্রীত বুমরা, ময়াঙ্ক মারকান্ডে, মুস্তাফিজুর রহমান

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
জালালের মন্তব্যকে সেরা জোকস বললেন সালাউদ্দিন
গুজরাটকে ব্যাটিংয়ে পাঠালো দিল্লি
ভারতের হাইব্রিড পিচে খেলা হচ্ছে না মোস্তাফিজের
X
Fresh