• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হায়দরাবাদকে হারিয়ে সরাসরি প্লে-অফে কলকাতা

স্পোর্টস ডেস্ক

  ২০ মে ২০১৮, ১১:১১

কারও উপরে নির্ভরশীল হয়ে থাকতে হল না। গ্রুপ লিগের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৫ উইকেটে হারিয়ে প্লে-অফে চলে গেলো কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

১৭২ রান তাড়া করতে নেমে প্রয়োজনীয় রান তুলে নিলো দীনেশ কার্তিকের দল। ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট পেয়ে তৃতীয় দল হিসাবে শেষ চারে জায়গা পেল কেকেআর। শেষ ওভারে প্রয়োজন ছিল মাত্র ৫ রান। ২ বল বাকী থাকতেই জয় তুলে নিল কলকাতা।

রান তাড়া করতে নেমে অনবদ্য শুরু করে ক্রিস লিন-সুনীল নারাইন। প্রথম ৪ ওভারে ৫৩ তুলে ফেলে কলকাতা। নারাইন মাত্র ১০ বলে ২৯ রান করে ফেরেন। বিস্ফোরক এই শুরুই কলকাতাকে রান তাড়া করার অ্যাডভান্টেজ দিয়ে দেয়।

দ্বিতীয় উইকেটে লিন ও রবিন উথাপ্পা জুটি ৬৭ রান যোগ করে। ৪৩ বলে ৫৫ রানে লিন ও উথাপ্পা ৩৪ বলে ৪৫ রান করেন। শেষদিকে ২২ বলে অপরাজিত ২৬ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন দীনেশ কার্তিক।

হায়দরাবাদের হয়ে সিদ্ধার্ত কল ও কার্লোস ব্রেথওয়েট দুটি এবং সাকিব আল হাসান নেন একটি উইকেট।

কেকেআরের হয়ে বোলাররাই বলা যায় ম্যাচে ফেরত আনলেন দলকে। প্রথম ১১ ওভারে হায়দরাবাদ ১০০ রানের বেশি তুলে ফেলেছিল। সেখান থেকে শেষ ৯ ওভারে তোলে মাত্র ৬৮ রান। এখানেই অ্যাডভান্টেজ পেয়ে যায় কলকাতা।

তারপরে শুরুতেই নারাইনের ব্যাটিং আক্রমণে ম্যাচ হায়দরাবাদের হাত থেকে বের করে নেয়। এদিন অরেঞ্জ আর্মির হয়ে ওপেন করতে নামেন শিখর ধাওয়ান ও শ্রীবতস গোস্বামী। অসাধারণ শুরু করেন দুজনে। ৫ ওভারে বিনা উইকেটে ৫১ রান তুলে ফেলে টম মুডির শিষ্যরা।

১১ ওভারের মধ্যে বোর্ডে একশো তুলে ফেলে হায়দরাবাদ। মাঝে গোস্বামী ৩৫ রানে ফেরেন। তবে অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে ইনিংস টানেন ধাওয়ান। উইলিয়ামসন ৩৬ ও ধাওয়ান ৫০ রানে ফিরলে কলকাতা খেলা ধরে নেয়।

অসাধারণ বোলিং করেন নারাইন। ৪ ওভারে ২৩ রানে ১ উইকেট নেন। এছাড়া শেষ ওভারে প্রসিদ্ধ কৃষ্ণের বলে চারটি উইকেট পড়ে। তিনি ৪ ওভারে ৩০ রানে ৪ উইকেট নেন।

শেষ ৯ ওভারে হায়দরাবাদ তোলে মাত্র ৬৮ রান। মনীশ পাণ্ডে ২৫ রান করেন। এছাড়া শেষদিকে ইউসুফ পাঠান ২, ব্রেথওয়েট ৩, সাকিব ১০ রানে ফেরেন।

শেষ ওভারে প্রসিদ্ধ কৃষ্ণ পরপর আউট করেন রশিদ খান, মনীশ পান্ডে ও সাকিবকে। রান আউট হন ভুবনেশ্বর কুমার। তার আগে ধাওয়ানকে ফেরান প্রসিদ্ধ।

হায়দরাবাদ একসময়ে দুশো রানের বেশি তুলে ফেলবে বলে মনে হচ্ছিল। সেখান থেকে ম্যাচে ফেরে কলকাতা।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হায়দ্রাবাদকে বিধ্বস্ত করে ছয় ম্যাচ পর জয়ে ফিরলো বেঙ্গালুরু
হায়দ্রাবাদকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো বেঙ্গালুরু
জয়ের খোঁজে টস জিতে ব্যাটিংয়ে বেঙ্গালুরু
চেন্নাইয়ের হয়ে খেলা এবং ধোনিকে নিয়ে যা বললেন মোস্তাফিজ
X
Fresh