• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চূড়ান্ত দল ঘোষণা করলো মরক্কো

স্পোর্টস ডেস্ক

  ১৮ মে ২০১৮, ১২:৩৩

১৯৭০ সালে মেক্সিকো বিশ্বকাপে প্রথমবারের মতো খেলেছিল মরক্কো। ১৯৮৬ বিশ্বকাপের গ্রুপ পর্বে চমক লাগিয়ে দেয় আফ্রিকার এই দেশটি। ইংল্যান্ড, পোল্যান্ডের মতো দলকে ধরা খাইয়ে দেয় তার। ১৯৯৪ বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের মাটিতে ‘এফ’ গ্রুপ থেকে নেদারল্যান্ডকে ২-১ গোলে পরাজিত করে মরক্কো। ৯৮’র ফ্রান্স বিশ্বকাপেও খেলে দলটি। এরপর আর তাদের পাওয়া যায়নি বিশ্বকাপ মঞ্চে।

নিজেদের ইতিহাসের পঞ্চম বিশ্বকাপকে সামনে রেখে ২৩ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করেছেন মরক্কোর কোচ হার্ভ রেনার্ড। অন্য দলগুলো যখন প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে পরে মূল স্কোয়াড ঘোষণার জন্য সময় নিচ্ছে, তখন মরক্কো কোচ সময় নিতে চাইলেন না। বিশ্বকাপে যাদের নিয়ে লড়াই করবেন, তাদের নামই ঘোষণা করলেন তিনি।

বিশ্বকাপের মূলপর্বে খেলার আগে রাবাতে ২৪মে থেকে নিজেদের প্রস্তুতি শুরু করবে মরক্কো। পরে ৩১ মে ইউক্রেন, ৪ জুন স্লোভাকিয়া এবং ৯ জুন এস্তোনিয়ার বিপক্ষে নিজেদের ৩টি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। বিশ্বকাপের মূল পর্বে ‘বি’ গ্রুপে মরক্কোর বাকি তিন প্রতিপক্ষ স্পেন, পর্তুগাল এবং ইরান।

মরক্কোর চূড়ান্ত স্কোয়াড
কোচ : হার্ভ রেনার্ড

গোলরক্ষক : মুনির এল কাজুই, ইয়াসিন বোনু, আহমাদ রেদা।
ডিফেন্ডার : মেহেদি বেনাটিয়া, রোমান সেইস, ম্যানুয়েল দ্য কস্তা, বাদ্র বেনোন, নাবিল দিরার, আশরাফ হাকিমি, হামজা মেন্দিল।
মিডফিল্ডার : এমবার্ক বোসুফা, করিম এল আহমাদি, ইউসুফ আইত বেনাসের, সুফিয়ান আমরাবাত, ইউনুস বেলহানদা, ফ্যাকেল ফাজর, আমিন হারিত।
ফরোয়ার্ড : খালিদ বোতাইব, আজিজ বোহাদ্দুজ, আইয়ুব এল কা’বি, নরদিন আমরাবাত, মেধি সারসেলা, হাকিম জিয়েচ।
রিজার্ভ : এল হাজ্জাম, মাজরাওই, এন নেসরি।