• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নেইমারদের ডাগআউট সামলাবেন টুখেল

স্পোর্টস ডেস্ক

  ১৫ মে ২০১৮, ১৫:০৪

নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জনে অস্থির ফুটবল বিশ্ব। এক মৌসুমও হলো না বার্সা ছেড়ে রেকর্ড দামে পিএসজিতে ভিড়েছেন তিনি। অথচ এখনি দল ছাড়ার গুঞ্জন। তবে নেইমার যাবেন কি যাবেন না তা সময় বলে দিবে। কিন্তু এরই মধ্যে চলে গেলেন পিএসজি কোচ উনাই এমেরি। চলতি মৌসুম শেষে পিএসজি ছাড়ছেন তিনি এটা আগেই ঘোষণা দিয়েছিলেন।

এবার তার জায়গায় পিএসজি নতুন কোচ নিয়োগ দিয়েছে। নেইমার, কাভানি, ডি মারিয়া ও দানি আলভেজদের কোচ হিসেবে দুই বছরের জন্য পার্ক ডি প্রিন্সেসে উনাই এমেরির পরিবর্তে আগামী মৌসুম থেকে দায়িত্বভার গ্রহণ করবেন থমাস টুখেল। পিএসজির পক্ষ থেকেই সোমবার এ ঘোষণা দেয়া হয়েছে।

২০১৭ সালে জার্মান লিগ বুন্দেসলিগার দল বরুসিয়া ডর্টমুন্ড ছাড়েন টুখেল। এরপর কোথায় কাজ করেননি। ৪৪ বছর বয়সি এ কোচ বরুসিয়ায় দুই বছর ছিলেন। এর আগে ২০১৫ সালে লিভারপুলের দায়িত্বেও ছিলেন টুখেল। পিএসজিতে যোগ দিয়ে টুখেল বলেন,‘আনন্দ ও গর্বের সঙ্গে জানাচ্ছি আমি গ্রেট ফুটবল ক্লাব পিএসজিতে যোগ দিচ্ছি। ভালোমানের খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। তারা এই মুহূর্তে বিশ্বসেরা। অন্যান্য সহকর্মীদের নিয়ে আমরা তাদেরকে সর্বোচ্চ প্রশিক্ষণ দিয়ে তাদের থেকে সেরা ফল বের করার চেষ্টা করবো। দারুণ একটি চ্যালেঞ্জ আমার জন্য সামনে অপেক্ষা করছে। আমিও পিএসজিকে নতুন করে আবিস্কারের অপেক্ষায় আছি।’

যদিও অভিযোগ ছিল ক্লাবের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়েছিলেন তিনি। যার কারণে তাকে ২০১৭ সালে বরখাস্ত করে। অথচ তার তিনদিন আগেই বরুশিয়াকে উপহার দিয়েছিলেন জার্মান ক্লাব কাপ ডিএফবি পোকালের শিরোপা।