• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বিরাট বাধা অতিক্রম করতে পারবে পাঞ্জাব?

স্পোর্টস ডেস্ক

  ১৪ মে ২০১৮, ১৫:০৫

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দিনে একমাত্র ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) মুখোমুখি হবে কিংস ইলেভেন পঞ্জাব।

আজ সোমবার রাত সাড়ে আটটায় ইন্দোরের হোলকার স্টেডিয়ামে হাইভোল্টেজ এই ম্যাচে নামবে দুই দল।

লিগ টেবিলের যা অবস্থা তাতে প্লে-অফের লড়াইয়ে ভাল ভাবে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে পাঞ্জাবকে। একটা সময় মনে হচ্ছিল প্লে-অফে সহজই জায়গা করে নেবে প্রীতি জিনতার দল। কিন্তু টুর্নামেন্টের মাঝপথে হঠাৎই ছন্দ হারায় কিংসরা।
--------------------------------------------------------
আরও পড়ুন : মাদরাসা তত্ত্বাবধায়কের মাথায় মল ঢেলে নির্যাতন, গ্রেপ্তার ২
--------------------------------------------------------

চলতি আইপিএলে ১১ ম্যাচ খেলে ৬টি ম্যাচে জয় পেয়েছে রবিচন্দ্রন অশ্বীন নেতৃত্বাধীন দলটি, হার ৫টি ম্যাচে। মোট ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে পাঞ্জাব।

তবে নিজেদের ঘরের মাঠে খেলা হলেও এই ম্যাচে চিন্তা কিন্তু থেকেই যাচ্ছে পাঞ্জাবের। কারণ হোলকার স্টেডিয়াম হোমগ্রাউন্ড হলেও এখানে স্বাগতিকদের রেকর্ড ভাল নয়।

গত ম্যাচে এই মাঠেই কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) বিরুদ্ধে ৩১ রানে হারতে হয়েছিল ক্রিস গেইলদের। ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিন অপশনাল প্র্যাক্টিস সেশনে মিডিল আর্ডারের ব্যর্থতায় রাশ টানতে পাঞ্জাবের কোচ ব্র্যাড হজকে দেখা যায় দীর্ঘক্ষণ আকাশদ্বীপ নাথ এবং মনোজ তিওয়ারির সঙ্গে আলোচনা করছেন।

পাশাপাশি তরুণ পেসার অঙ্কিত রাজপুতকে নিয়ে দীর্ঘক্ষণ অনুশীলন করান পাঞ্জাবের বোলিং কোচ ভেঙ্কটেশ প্রসাদ।

গত ম্যাচে কেকেআর এর বিরুদ্ধে চোট পাওয়া মুজিব উর রহমানের পরিবর্তে এই ম্যাচে পাঞ্জাবের দলে ফিরতে পারেন ডেভিড মিলার। ময়াঙ্ক আগারওয়ালের পরিবর্তে প্রথম একাদশে ঢুকতে পারেন মনোজ তিওয়ারি।

পাশাপাশি গত ম্যাচে বল হাতে চরম ব্যর্থ বীরেন্দ্র সরনের পরিবর্তে প্রথম একাদশে ফিরতে চলেছেন অঙ্কিত রাজপুত।

মাস্ট উইন ম্যাচ জিততে পাঞ্জাব দলে একাধিক পরিবর্তন আনার চিন্তা ভাবনা করলেও, উইনিং কম্বিনেশনে বদল আনতে চাইছেন না রয়্যাল চ্যালেঞ্জার্সরা।

নিজেদের শেষ ম্যাচে দাপটের সঙ্গে দিল্লি ডেয়ারডেভিলসকে তাদেরই ঘরের মাঠে হারায় বিরাট কোহলির দল। ফলে উইনিং কম্বিনেশনে কোনো বদল আনবেন না টিম ম্যানেজম্যান্ট।

পাঞ্জাবের সমান সংখ্যাক ম্যাচ খেলে আরসিবিরি পয়েন্ট আট। জয় চারটি ম্যাচে। হার সাতটিতে। ফলে এই ম্যাচে হারলেই প্লে-অফের লড়াই থেকে নিশ্চিত ভাবে ছিটকে যাবে ডেনিয়েল ভেটরির শিষ্যরা। এখন দেখার এই ম্যাচ জিতে কোন দল শেষ হাসি হাসে।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘হায়দ্রাবাদের বিপক্ষে না খেলে ভুল করেছি’
টিভিতে আজকের খেলা
হেডের সেঞ্চুরি ও রেকর্ডের ম্যাচে বেঙ্গালুরুর হার
জয়ের খোঁজে টস জিতে ফিল্ডিংয়ে বেঙ্গালুরু
X
Fresh