• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভক্তদের জন্য আলভেসের আবেগঘন বার্তা

স্পোর্টস ডেস্ক

  ১৪ মে ২০১৮, ১৪:১৭

বার্সেলোনার হয়ে তিনবার উয়েফা চ্যাম্পিয়সনস লিগ, ৬ বার স্প্যানিশ চ্যাম্পিয়সন, ৫ বার স্প্যানিশ কাপ, ৫ বার বার্সার হয়ে ও ১ বার সেভিয়ার হয়ে স্প্যানিশ কাপ। কাতালান ক্লাবের হয়ে ৩ বার ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ী। সেভিয়ার হয়ে দুইবার উয়েফা কাপ জয়ী। লা লিগার দল দুটির হয়ে চারটি উয়েফা সুপারকাপের শিরোপা।

প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজি) হয়ে ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন, ফ্রেঞ্চ কাপ, ফ্রেঞ্চ লিগ কাপ ও ফ্রেঞ্চ সুপারকাপ বিজয়ী। অন্যদিকে জুভেন্টাসের জন্য খেলতে নেমে ইতালিয়ান চ্যাম্পিয়ন ও ইতালিয়ান কাপ উইনার।

--------------------------------------------------------
আরও পড়ুন : রোনালদো-সুয়ারেজকে পেছনে ফেললেন সালাহ
--------------------------------------------------------

এখানেই শেষ নয় জাতীয় দলের হয়ে ২০০৭ সালে কোপা আমেরিকা জিতেছেন। ২০০৯ ও ২০১৩ সালে দুইবার কনফেডারেশন কাপ বিজয়ী। ব্রাজিলের হয়ে ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে মাঠ মাতিয়েছেন। সবই আছে বর্ণাঢ্য এই ক্যারিয়ারে। সঙ্গে নেই শুধু একটি শিরোপা। যেটি ফুটবলের সবচেয়ে বড় সম্মান।

একুশতম বিশ্বকাপের মাত্র ১ মাস বাকি থাকতে চোটের কাছে হার মানতে হয়েছে দানি আলভেজকে। আর তাই রাশিয়া বিশ্বকাপের স্বপ্ন ধুলিসাৎ হয়েছে এই ব্রাজিলিয়ান তারকার।

গেলো সপ্তাহে ফ্রেঞ্চ কাপে পিএসজির হয়ে লা হারবিয়েসের বিপক্ষে মাঠে নেমেই এই ইনজুরিতে পড়েন আলভেজ। এতেই বিশ্বকাপ দল থেকে বাদ পড়েন ৩৫ বছর বয়সী এই তারকা।

৬ মাস মাঠ থেকে ছিটকে গেলেও দমে যাননি এই ডিফেন্ডার। নিজের ভক্তদের কাছে প্রেরণ বার্তা করেছেন বার্তা।

আলভেজের বলেন, ‘আমি চাই না কেউ আমার জন্য কাঁদুক। চাই না কেউ আমার জন্য দুঃখ পাক। আমি আমার স্বপ্ন নিয়ে বেঁচেছি। দানি আলভেস বিশ্বকাপে খেলতে পারছে না। তারপরও সে সুখী মানুষ।’

রাশিয়া আসরে খেলতে না পারলেও ২০২২ সালের বিশ্বকাপে খেলার চ্যালেঞ্জ নিয়েছেন।

নিজেকে বুড়ো মনে করেন না উল্লেখ করে গত দশকের অন্যতম সেরা এই ফুটবলার বলেন, দেখবেন আমার স্পিরিট ১৩ বছর বয়সী একটা ছেলের মতোই। কে জানে ২০২২ বিশ্বকাপ যখন এগিয়ে আসবে তখনও আমি দলে জায়গা রাখার জন্য প্রতিযোগিতা করে যাব। আমার শরীর তখন ৩৯-এর হবে। কিন্তু আমার স্পিরিটের বয়স তখন হবে মোটে ১৭।

তবে নিজেদের ষষ্ঠ বিশ্বকাপের স্বপ্নটা চোখে নিয়ে কোচ তিতে সোমবার (১৪ মে) ঘোষণা করবেন রাশিয়া বিশ্বকাপের জন্য ব্রাজিল দল।

ইএসপিএন জানিয়েছে, আলভেজের জায়গায় তিতের দলে ঢুকছেন করিন্থিয়ানসের রাইট ব্যাক ফ্যাগনার। এ ছাড়া দলে আসতে পারেন ম্যানচেস্টার সিটির দানিলো।

ফ্যাগনার অবশ্য গত এপ্রিল থেকে তাঁর ডান ঊরুর চোটে ভুগছিলেন। ব্রাজিলীয় ফুটবল ফেডারেশন জানিয়েছে, বিশ্বকাপের আগেই ফ্যাগনার পুরোপুরি ফিট হয়ে যাবে।

তিতে অবশ্য ফ্যাগনারকে খুব ভালো করেই চেনেন। করিন্থিয়ানসের কোচ হিসেবে এই রাইট ব্যাককে খুব কাছ থেকে দেখেছেন ব্রাজিল কোচ।

২০১৫ সালে করিন্থিয়ানসের লিগজয়ী দলের কোচ ছিলেন তিতে। ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের সাবেক এই ফুটবলার জাতীয় দলের জার্সিতে খেলেছেন চারটি ম্যাচ। সর্বশেষ গত মার্চে রাশিয়া ও জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে ব্রাজিল দলে ছিলেন এই ফ্যাগনার।

১৪ জুন থেকে রাশিয়ায় শুরু হবে বিশ্বকাপ ফুটবল। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপ।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
ব্রাজিলে বাণিজ্য মানে দক্ষিণ আমেরিকার বাজারে ঢোকার সুযোগ
ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
X
Fresh