• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রোনালদো-সুয়ারেজকে পেছনে ফেললেন সালাহ

স্পোর্টস ডেস্ক

  ১৪ মে ২০১৮, ১২:০০

ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড গড়েছেন মোহাম্মাদ সালাহ। লিভারপুলের এই তারকা ৩৮ ম্যাচের মৌসুমে রেকর্ড ৩২ গোল করে সর্বোচ্চ গোলের নতুন রেকর্ড গড়েন।

রোববার মৌসুমের শেষ ম্যাচে ঘরের মাঠ অ্যানফিল্ডে ব্রাইটনের বিপক্ষে গোলের এই রেকর্ড গড়েন। এদিন দল অলরেডরা ৪-০ গোলে বড় জয়ও পায়। ম্যাচে নামার আগেই গোল্ডেন বুটের শিরোপা হাতে নিয়ে ইংলিশ লিগের শিরোপা হাতে নিয়ে প্রদর্শন করেন।

মিশরীয় এই ফরোয়ার্ড এদিন ম্যাচের ২৬ মিনিটেই দলকে এগিয়ে দেন। এরপর নিয়মিত বিরতিতে গোল পেতে থাকে স্বাগতিকরা।

৪০ তম মিনিটে গোল দেন দিজান লভরেন। এরপর বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে পর মাঠে নেমে ফের আক্রমণ শুরু করেন জার্গেন ক্লপের শিষ্যরা।
--------------------------------------------------------
আরও পড়ুন : মুম্বাইকে হারিয়ে শেবাগের পাশে ভাগ বসালেন বাটলার
--------------------------------------------------------

৫৩ মিনিটে ফের দলকে এগিয়ে নেন ডমিনিক সোলানকে। আর শেষ দিকে আরেকটি গোল পায় উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠা দলটি। ৮৫তম মিনিটে ব্রাইটনের কফিনে শেষ পেরেকটি ঠুকেন অ্যান্ড্রু রবার্টসন। এই জয়ে চলতি প্রিমিয়ার লিগে চর্তুথ স্থান লাভ করে নিলো দলটি।

ম্যাচে নামার আগে অ্যালান শ্রেয়ার, ক্রিশ্চিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেজের গোলের রেকর্ডকে ছাড়িয়ে যাবার হাতছানি ছিল সালাহর কাছে। তাতে তিনি সফলও হয়েছেন। ম্যাচের ২৬ মিনিটে গোল করে এই মিশরীয় ফরোয়ার্ড লিগে নতুন এই রেকর্ড সৃষ্টি করেন।

১৯৯৩/৯৪ মৌসুমে ৪০ ম্যাচে ৩৪ গোল করে তালিকার সবার উপরে রয়েছেন অ্যান্ড্রু কোল। ওই মৌসুমে একই দলের হয়ে ৪০ ম্যাচে ৩১ গোল দেন অ্যালান শ্রেয়ার। যা এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতাদের তালিকার তৃতীয় স্থানে রয়েছে। পরের বার ব্ল্যাকবার্ন রোর্ভাসের হয়ে ৪২ ম্যাচে ৩৪ গোল করেন এই ইংলিশ কিংবদন্তি।

মজার বিষয় হচ্ছে ১৯৯৫/৯৬ মৌসুমেও রোভার্সের হয়ে ৩৫ ম্যাচে ৩১ গোল করেন শ্রেয়ার। এই রেকর্ডটি তালিকার চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলোর সময় ২০০৭/৮ মৌসুমে মাত্র ৩৮ ম্যাচে ৩১ গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর ২০১৩/১৪ মৌসুমে ৩১ গোল করেন সুয়ারেজ। লিভারপুলে থাকাকালীন এই রেকর্ডটি করেন উরুগুইয়ান তারকা।

এর আগে শনিবার প্রিমিয়ার লীগের বর্ষসেরা খেলোয়াড় হিসেবে মনোনীত হয়েছেন সালাহ। এবারের মৌসুমে লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচে মিশরীয় মেসি খ্যাত এই তারকা করেছেন ৪৪ গোল।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh