• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

পুনের মাঠে দুঃখ মোচন করতে পারবে কী সাকিবরা?

স্পোর্টস ডেস্ক

  ১৩ মে ২০১৮, ১২:৪৩

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস (সিএসকে) এবং সানরাইজার্স হায়দরাবাদ। লিগ টেবিলের উপরের দিকে থাকা এই দুই দলের ম্যাচকে কেন্দ্র করে এরইমধ্যে শুরু করেছে বাড়তি উত্তেজনা।

রোববার বিকেল সাড়ে ৪টায় পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে লড়াই হবে চলতি আসরের সেরা দুই দলের। বাড়তি নজর কাড়বেন হায়দরাবাদের হয়ে খেলা সাকিব আল হাসান ও চেন্নাইয়ের ডোয়াইন ব্রাভোর দিকে। বিশ্বের সেরা এই দুই অলরাউন্ডার টি-টোয়েন্টির ইতিহাসে সফলতম তারকা।

একাদশতম আসরে শুরুটা ভাল করলেও মাঝ পথে এসে হঠাৎই ছন্দ হারিয়েছে চেন্নাই। শেষ পাঁচটি ম্যাচের মধ্যে তিনটিতেই হারতে হয়েছে মহেন্দ্র সিং ধোনির দলকে। তবে, প্রথমদিকের ম্যাচগুলোতে ভাল পারফর্ম করায় এই হারের প্রভাব বিশেষ পরেনি পয়েন্ট টেবিলে।

যার ফলে এগারো ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে সিএসকে। ১১ ম্যাচের মধ্যে চেন্নাই জয় পেয়েছে ৭টি ম্যাচে, হেরেছে ৪টি ম্যাচ। এই জায়গা থেকে এক ম্যাচ জিতলেই প্লে-অফ নিশ্চিত করে ফেলবে ধোনির দল।

সেক্ষেত্রে এই ম্যাচকেই টার্গেট করতে চলেছে চেন্নাই। এই ম্যাচে পরিবর্তন আসতে পারে চেন্নাইয়ের প্রথম একাদশে।

এনডিটিভি জানায়, ডেভিড উইলির পরিবর্তে এই ম্যাচে দলে ফিরতে পারেন লুঙ্গি এনগিডি।
--------------------------------------------------------
আরও পড়ুন : বল নিয়ে ফিরছেন নেইমার
--------------------------------------------------------

অন্যদিকে, আজকের ম্যাচ জয়ের জন্য সিএসকে যে প্রতিপক্ষকে বেছে নিয়েছে সেই সানরাইজার্স হায়দরাবাদ চলতি আইপিএলে সব থেকে ব্যালেন্সড টিম। প্রয়োজনমতো বোলিং ইউনিট এবং ব্যাটিং ইউনিট বহুবার নিজেদের জাত চিনিয়েছে।

১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ইতোমধ্যেই প্লে-অফের জন্য কোয়ালিফাই করে গিয়েছে কেন উইলিয়ামসনের দল। ১১ ম্যাচ খেলে সানরাইজার্স হায়দরাবাদ জয় পেয়েছে ৯টি ম্যাচে।

মাত্র ২টি ম্যাচে হারতে হয়েছে তাদের। লিগ টেবিলের শীর্ষে রয়েছে এই দল।

কোচ থেকে অধিনায়ক কেউই দলে অপ্রয়োজনীয় পরিবর্তন আনার পক্ষে নয়। এখনও পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি নিয়মিত উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। ফলে এই ম্যাচে আরও একটি সুযোগ পাচ্ছেন শ্রীবৎস গোস্বামী। ঘরের মাঠে ম্যাচ হলেও চেন্নাইয়ের কাছে বেশ চ্যালেঞ্জিং হতে চলেছে এই ম্যাচ।

আইপিএলের ইতিহাসে এই দুই দল পরস্পরের মুখোমুখি হয়েছে ৭ বার। যার মধ্যে ৫ বারই জিতেছে সিএসকে। মাত্র ২ ম্যাচে জয়ের মুখ দেখেছে এসআরএইচ।

যদিও পুনের মাঠে হায়দরাবাদের রেকর্ড খুবই খারাপ। দুটি ম্যাচ এখানে খেলে একটিতেও জিততে পারেনি তারা।

আরও পড়ুন :

/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
জালালের মন্তব্যকে সেরা জোকস বললেন সালাউদ্দিন
গুজরাটকে ব্যাটিংয়ে পাঠালো দিল্লি
ভারতের হাইব্রিড পিচে খেলা হচ্ছে না মোস্তাফিজের
X
Fresh