• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ধাওয়ান-উইলিয়ামসনের ব্যাটে প্লে-অফে হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক

  ১১ মে ২০১৮, ০৮:৫০

রিশভ পান্তর লড়াই বিফলে গেলো। আইপিএলে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রানের ইনিংস গড়লেন কিন্তু তার এ ইনিংস দলকে জয় পেতে সাহায্য করলো না। হেসেখেলেই কোনরকম বাধা ছাড়াই প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করলো সানরাইজার্স হায়দরাবাদ। চলমান আইপিএলে একের পর এক দুর্দান্ত জয় তুলে নিচ্ছে তারা। বড় লক্ষ্য পার হওয়া তাদের জন্য কোনো ব্যাপার না।

জয়ের জন্য ১৮৮ রান যথেষ্ট পুঁজি। কিন্তু এ লক্ষ্যকে মামুলি বানিয়ে ৯ উইকেটের বিশাল জয় তুলে নিলো সানরাইজার্স হায়দরাবাদ। এ আসরে গত ২২ এপ্রিল চেন্নাইয়ের বিপক্ষে সর্বশেষ হেরেছিল তারা। এখন পর্যন্ত ১১ ম্যাচে ৯ জয় তুলে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ২০১৬ সালের চ্যাম্পিয়নরা।

গতকালের একমাত্র ম্যাচে দিল্লির ফিরোজশাহ কোটলায় টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দিল্লি ডেয়ারডেভিলস। শুরু থেকেই মনে হয়েছিল উইকেট কিছুটা ধীরগতির। সাকিবের প্রথম ওভারে পর পর দুইবলে দুই উইকেট হারানোয় সেটাই সত্য মেনে নিয়েছিল সবাই। দলীয় ২১ রানেই প্রথম আঘাত হানেন সাকিব। পরের বলেই জেসন রয়কে গোস্বামীর ক্যাচ বানিয়ে ফেরত পাঠান সাকিব।

এরপর সুরেশ আয়ার ৩ রান করে রান আউট হয়ে ফিরলে ধাক্কা খায় দিল্লি। এরপরই ঋষভ পান্ত একপ্রান্ত দিয়ে ঝড় তোলা শুরু করেন। শেষ পর্যন্ত ৬৩ বলে ১২৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। যেখানে ছিল ১৫টি চার ও ৭টি ছয়ের মার। পান্তর ব্যাটিং ঝড়ে নির্ধারিত ২০ ওভারে দিল্লি স্কোরবোর্ডে ১৮৭ রানের ফাইটিং স্কোর দাঁড় করায়। দ্বিতীয় সর্বোচ্চ রান করেন হার্শাল প্যাটেল ২৪ রান।

হায়দরাবাদের পক্ষে সাকিব ২টি ও ভুবেনশ্বর কুমার ১টি করে উইকেট লাভ করেন।

বিশাল টার্গেটকে লক্ষ্য করে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৫ রানেরই হ্যালসকে হারায় হায়দরাবাদ। এরপর উইকেটে এসে ধাওয়ানের সঙ্গে জুটি তৈরি করে অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথম দুই ওভার একটু দেখেশুনে খেলেছেন দুজন। থিতু হতে ওটুকু সময়ই শুধু দরকার হয়েছে তাদের।

এরপরই আক্রমণে ওঠেন ধাওয়ান। অন্যপ্রান্তে ঠান্ডা মাথায় বল প্রতি রানের চাকা সচল করে চলছিলেন উইলিয়ামসন। তবে খানিক পরেই ধাওয়ানকে অনুসরণ করে আগ্রাসী হন অধিনায়কও। এতেই ১১তম ওভারেই ১’শ পেরিয়ে যায় হায়দরাবাদ। ধাওয়ানের ফিফটি এসেছে এরপরই। ৩০ বলে পঞ্চাশ ছুঁতে ৬ চার ও ২ ছয় মারেন তিনি। উইলিয়ামসনের ফিফটি ছুতে অবশ্য ৩৮ বল খেলতে হয়েছে। যেখানে ৫ চার ও ১ ছয় ছিল।

এ দুইজন শেষ পর্যন্ত ৭ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে। ধাওয়ান ৫০ বলে ৯ চার ও ৪ ছয়ে ৯২ রান করে অপরাজিত থেকে প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন। অন্যদিকে অধিনায়ক কেন উইলিয়ামসন ৫৩ বলে ৮ চার ও ২ ছয়ে ৮৩ রান করে অপরাজিত থাকেন। এ দুজন দ্বিতীয় উইকেট জুটিতে ১৭৬ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশীপ গড়েন। যার কারণে তাদের জয় পেতে কোনো বেগ পেতে হয়নি।

দিল্লির পক্ষে হার্শাল প্যাটেল একমাত্র উইকেটটি লাভ করেন।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রুতুরাজের সেঞ্চুরিতে মোস্তাফিজদের বড় সংগ্রহ
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
X
Fresh