• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রিয়াল কিংবদন্তিকে ছাড়ালেন মেসি

স্পোর্টস ডেস্ক

  ০৭ মে ২০১৮, ১৩:৫১

বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদকে মাঠে দেখার জন্য ফুটবলপ্রেমীরা মুখিয়ে থাকেন। চির প্রতিদ্বন্দ্বী দল দুটি রোববার ফের মুখোমুখি হয়েছিল। নু ক্যাম্পে উত্তেজনা ছড়িয়ে পড়তে থাকা ম্যাচটি শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র হয়।

ড্রয়ের ফলে চলতি মৌসুমে লা লিগায় নিজেদের অপরাজিত থাকার রেকর্ডটি এখন পর্যন্ত অক্ষুণ্ণ রাখলেন কাতালানরা। এরই মধ্যে শিরোপা নিশ্চিত করা বার্সা ৩৫ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে যথারীতি টেবিলের শীর্ষে। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল। আর ৩৬ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে আতলেতিকো মাদ্রিদ।

এই ম্যাচে বার্সার হয়ে গোল পেয়েছেন লিওনেল মেসি ও লুইজ সুয়ারেজ। অন্যদিকে রিয়ালের হয়ে একটি করে গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল।

এদিন ঘরের মাঠে অনন্য এক রেকর্ড করলেন আর্জেন্টাইন মহা তারকা মেসি। ম্যাচের শুরুতে সুয়ারেজের গোলে এগিয়ে যাওয়ার চার মিনিট পর রোনালদোর গোলে সমতা ফিরে রিয়াল।

--------------------------------------------------------
আরও পড়ুন :পাঞ্জাবকে একাই জেতালেন রাহুল
--------------------------------------------------------

বিরতির পর দশ জনের বার্সাকে ৫২তম মিনিটে ফের এগিয়ে দেন বার্সার প্রধান শক্তি মেসি। চমৎকার গোলটির মাধ্যমে এগিয়ে দেওয়ার পাশাপাশি রেকর্ডটি গড়েন ৩০ বছর বয়সী এই আর্জেন্টাইন।

ন্যু ক্যাম্পে লিগ ক্লাসিকোয় এই নিয়ে সপ্তম গোল পেলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। ছাড়িয়ে গেলেন ১৯৫৩-৭১ পর্যন্ত রিয়ালের খেলে ন্যু ক্যাম্পে লা লিগার ক্লাসিকোয় ছয় গোল করে আগের রেকর্ড গড়া ফ্রান্সিসকো জেন্তোকে।

ফ্রান্সিসকো জেন্তো

১৮ বছরের বর্ণিল ক্যারিয়ারে মাদ্রিদের ক্লাবটির হয়ে ৪২৮ ম্যাচে ১২৮টি গোল করেছেন এই স্প্যানিশ কিংবদন্তি। জাতীয় দলের হয়ে ৪৩ ম্যাচে ৫টি গোলও করেন এই উইঙ্গার।

ক্লাসিকো ম্যাচে ম্যাজিক্যাল মেসি এদিন ২৬তম গোল করেন। আর চলতি মৌসুমে লা লিগায় ৩৩তম গোল। ২০১৭/১৮ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৪৪টি গোল করেছেন ব্লাউগ্রানা তারকা।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
X
Fresh