• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

বিরাটদের পথ আরও কঠিন করলেন ধোনি

স্পোর্টস ডেস্ক
|  ০৫ মে ২০১৮, ২১:৪০ | আপডেট : ০৫ মে ২০১৮, ২২:৩৯
প্লে-অফের রাস্তাটা কঠিন করে ফেলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি)। চেন্নাই সুপার কিংসের (সিএসকে) কাছে ৬ উইকেটে হেরে প্রবল চাপে পড়ে গেল বিরাট কোহলির দল।

এ দিন প্রথমে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক। মহেন্দ্র সিং ধোনির সিদ্ধান্তে যে কোনও ভুল ছিল না, ম্যাচের প্রথম থেকেই বল হাতে তা বোঝাতে থাকেন বোলাররা। 

বিশেষ করে রবীন্দ্র জাদেজা এবং হরভজন সিং এর স্পিন জুটি। স্পিনারদের দাপটে, তাসের ঘরের মতো ভেঙে পড়ে আরসিবির ব্যাটিং লাইনআপ। মনন ভোরার পরিবর্তে দলে ফেরা পার্থিব প্যাটেল চেষ্টা করেন কিছুটা। শেষের দিকে লড়াই করেন টিম সাউদি। এই দুই জন ছাড়া এদিন প্রতিটি আরসিবি ব্যাটসম্যানই শুধু ব্যর্থতার স্বাদ চাখেন।

ওপেন করতে নেমে ৪১ বলে ৫৩ রানের ইনিংস খেলেন পার্থিব। বাম-হাতি এই ব্যাটসম্যানের ইনিংসটি সাজানো ছিল দু'টি ছয় এবং পাঁচটি চার দিয়ে। শেষের দিকে ২৬ বলে ৩৬ রানের অপরাজিত ইনিংস খেলেন নিউজিল্যান্ডের তারকা সাউদি। 

--------------------------------------------------------
আরও পড়ুন : মেসি-নেইমারদের বিপক্ষে খেলবে জাপান-কাতার
--------------------------------------------------------

এই দুইজন ছাড়া কোনও আরসিবির কোনো ব্যাটসম্যানই ১০ রানের গণ্ডি টপকাতে পারেননি। অধিনায়ক বিরাট কোহলি করেন মাত্র আট রান। ব্র্যান্ডন ম্যাককালামের ব্যাট থেকে আসে পাঁচ রান। এক রান করে প্যাভিলিয়নে ফেরেন চোট সারিয়ে মাঠে ফেরা এবি ডিভিলিয়ার্স। 

নির্ধারিত ২০ ওভারে ১২৭ রান তোলে আরসিবি। চেন্নাইয়ের হয়ে তিনটি উইকেট নেন জাদেজা এবং দুটি উইকেট নেন হরভজন। একটি করে শিকার লুঙ্গি এনগিডি এবং ডেভিড উইলির। দুটি উইকেট আসে রান আউট থেকে। 

জবাবে মাত্র ৪ উইকেট হারিয়ে, দুই ওভার বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় সিএসকে। দলের হয়ে ম্যাচ শেষ করেন অধিনায়ক ধোনি এবং ডোয়েন ব্র্যাভো। 

২৩ বলে অপরাজিত ৩১ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন এমএসডি। আরসিবির বিরুদ্ধে জিতলেও একটা সময় পর পর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় চেন্নাই। সেই সময় দলের হাল শক্ত হাতে ধরেন ধোনি এবং ব্র্যাভো। 

ধোনিকে ১৪ রান করে যোগ্য সঙ্গত দেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। এদিন রান পান অম্বতি রায়ডু (৩২), সুরেশ রায়না (২৫)। তবে রান পাননি দলে নতুন আসা ব্যাটসম্যান ধ্রুব সোরে (৮)। রান পাননি শেন ওয়াটসনও (১১)। 

আরসিবির হয়ে দু'টি উইকেট নেন উমেশ যাদব, একটি করে উইকেট নেন কোলিন ডি গ্র্যান্ডহোম এবং মুরুগান অশ্বিন। 

এই ম্যাচে জয়ের ফেলে দশ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এলো দুই বারের চ্যাম্পিয়ন চেন্নাই।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়