• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মধ্যবর্তী দল বদলে অনাগ্রহ আইপিএলের ফ্রাঞ্চাইজিদের

স্পোর্টস ডেস্ক

  ০৩ মে ২০১৮, ১৭:৫০

ক্রিকেটে ‘ট্র্যান্সফার উইন্ডো’ শব্দটা একদমই অচেনা। এবারই প্রথম আইপিএল যোগ করেছে ইউরোপিয়ান ফুটবলের আদলে করা মধ্যবর্তী দল বদলের ব্যবস্থা।

আইপিএল আশা করেছিল নতুন নিয়মটা সাড়া ফেলবে এবারের আসরে। কিন্তু ঘটলো ব্যতিক্রম। কোনরকম আগ্রহ নেই দল মালিক আর খেলোয়াড়দের মধ্যে।

চলতি আইপিএল শুরুর আগে বলা হয়েছিল ২৮ থেকে ৪২ তম ম্যাচ পর্যন্ত এই সময়টায় ফ্র্যাঞ্চাইজি মালিক চাইলে যে কোনো খেলোয়াড়কে ছেড়ে দিতে এবং নতুন কাউকে অন্তর্ভুক্তি করাতে পারবে।

শেষ পর্যন্ত ক্রিকেটে আর দলবদল ঘটেনি। কারণ হিসেবে ফ্র্যাঞ্চাইজি মালিকরা জানিয়েছে, এই পদ্ধতিতে পছন্দ মতো খেলোয়াড় পাওয়া কঠিন।

--------------------------------------------------------
আরও পড়ুন : লিভারপুলের বিপক্ষে ফাইনাল জিতে না রিয়াল
--------------------------------------------------------

পছন্দ মতো খেলোয়াড় না পাওয়ার কারণ হচ্ছে আইপিএল শুরুর আগে বলা হয়েছিল যেসব ক্রিকেটার ১ বা ২ ম্যাচ খেলেছে তাদের দিয়ে দল বদল হবে। কিন্তু আইপিএল শুরুর পর জানানো হয়েছে শুধুমাত্র অভিষিক্ত খেলোয়াড়দের দিয়েই দল বদল হবে। মূলত এখানেই আগ্রহ হারিয়েছে দলগুলোর মালিকরা।

এদিকে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানানো হচ্ছে কয়েকটি ফ্র্যাঞ্চাইজি দল ইতোমধ্যে দল বদল করতে খেলোয়াড়দের তালিকা দিয়েছে।

চেন্নাই সুপার কিংস
নবদীপ সেনী (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু), অনুরিত সিং (রাজস্থান রয়্যালস), টি নটরাজান (সানরাইজার্স হায়দরাবাদ)

রাজস্থান রয়্যালস
ক্যামেরন ডেলপোর্ট (কলকাতা নাইট রাইডার্স), বিপ্লব শর্মা (সানরাইজার্স হায়দরাবাদ), মঈন আলী (রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু)

দিল্লি ডেয়ারডেভিলস
ডেভিড উইলি (চেন্নাই সুপার কিংস), কার্লোস ব্র্যাথওয়েট (সানরাইজার্স হায়দরাবাদ), মঈন আলী (রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু)

রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু
অ্যাডাম মিলনে (মুম্বাই ইন্ডিয়ানস), আকিলা ধনঞ্জয়া (মুম্বাই ইন্ডিয়ানস), ডেভিড উইলি (চেন্নাই সুপার কিংস), বেন দারশ্শিয়াস (কিংস ইলেভেন পাঞ্জাব)

কিংস ইলেভেন পাঞ্জাব
সিদ্ধেশ লাদ (মুম্বাই ইন্ডিয়ানস), তাজিন্দর সিং দিল্লি (মুম্বাই ইন্ডিয়ানস), শ্রীভাস গোস্বামী (সানরাইজার্স হায়দরাবাদ), অনুরিত সিং (রাজস্থান রয়্যালস)

কলকাতা নাইট রাইডার্স
অ্যাডাম মিলনে (মুম্বাই ইন্ডিয়ানস), দুশমন্থ ছমিরা (রাজস্থান রয়্যালস), খলিল আহমেদ (সানরাইজার্স হায়দরাবাদ), নবদীপ সেনী (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু)

সানরাইজার্স হায়দরাবাদ
পাওলিভ প্যাটেল (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু), ইশঙ্ক জগি (কলকাতা নাইট রাইডার্স), নামান ওঝা (দিল্লি ডেয়ারডেভিলস), ধ্রুভ শর্মি (চেন্নাই সুপার কিংস)

মুম্বাই ইন্ডিয়ানস
ক্যামেরন ডেলপোর্ট (কলকাতা নাইট রাইডার্স), মেহেদী হাসান (সানরাইজার্স হায়দরাবাদ), পার্থিব প্যাটেল (রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু), মুরুগান অশ্বিন (রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু), পারদীপ সাহু (কিং ইয়াবি পাঞ্জাব)

আরও পড়ুন :

এমআর/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ কামিন্স
টিভিতে আজকের খেলা
X
Fresh