• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টিভিতে ছোট কাপড়ে নারী কুস্তিগির, ক্ষমা চাইলো সৌদি কর্তৃপক্ষ

স্পোর্টস ডেস্ক

  ২৯ এপ্রিল ২০১৮, ১৩:৫৫

যে দেশে নারীদের খোলামেলা পোশাক পরা নিষিদ্ধ। নিয়ম ভাঙলে চরম শাস্তির বিধান আছে। সেই আরব মুল্লুকের টিভিতে দাপিয়ে বেড়ালেন নারী স্বল্পবসনা কুস্তিগির।

সৌদি আরবের টেলিভিশনে প্রথমবারের মতো লাইভ রেসলিং সম্প্রচারের সময় হঠাৎ পর্দায় স্বল্পবসনা নারীর উপস্থিতি দেখা যাওয়ায় দুঃখ প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট অনেক আয়োজন করে জেদ্দায় এই ম্যাচ আয়োজন করেছিল।

সৌদি আরব ও ইরানের দুই দেশের প্রতিযোগী লড়েন ম্যাচটিতে। জিতেছেন অবশ্য সৌদি কুস্তিগির।

দর্শকসারিতে নারী-পুরুষ উভয়েই উপস্থিত ছিলেন। যদিও কোনো নারী রেসলার লড়াইতে অংশ নেননি।

বিজ্ঞাপনের সময় ছোট পোশাক পড়া নারী রেসলারদের দেখানো শুরু হলে, সম্প্রচার বন্ধ করে দেয় রাষ্ট্রীয় টিভি।

কিন্তু কুস্তি চলাকালীন সময় অডিটরিয়ামের বড় টিভি স্ক্রিনে সে দৃশ্য তৎক্ষণাৎ বন্ধ করতে পারেনি কর্তৃপক্ষ।

ফলে রেসলিং অ্যারেনায় উপস্থিত সবাই সে দৃশ্য দেখতে পান। এই ‘অশ্লীল’ দৃশ্যের জন্য ক্ষমা চেয়েছে সৌদি জেনারেল স্পোর্টস কর্তৃপক্ষ।

রেসলিং বা কুস্তি সৌদি আরবের সমাজের জন্য এক সময় প্রায় অপরিচিত একটি ব্যাপার ছিল। যদিও মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশে কুস্তি বা রেসলিং খুবই জনপ্রিয় একটি খেলা।

গত বছর দুয়েক ধরে একটু একটু করে এ ধরনের বিনোদনের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হচ্ছে দেশটির সমাজকে।

দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমান দেশটির সমাজে যে পরিবর্তন আনার নানা উদ্যোগ নিয়েছেন, এটিও তারই অংশ।

গতকাল শুক্রবার ওই ম্যাচ দেখার জন্য অডিটরিয়ামে নারীসহ ৬০ হাজার মানুষ উপস্থিত ছিলেন। এতে যোগ দেন আন্ডার টেকার, জন সিনা, ত্রিপল এইচ, ক্রিস জেরিকো, কার্ট এঙ্গেল, রেই মিস্টেরিওসজ বিশ্বের নামকরা সব তারকারা অংশ নেন।

তবে এর আগে নারী রেসলারদের অংশগ্রহণের সুযোগ না রাখায় ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্টের সমালোচনা করেন অনেকে। আর ম্যাচটি নিয়ে দেশটির সামাজিক মাধ্যমে বেশ সরব ছিল।

ম্যাচ চলাকালে অডিটরিয়ামের ভেতরে ইরানের পতাকা ওড়াতে দেখা গেলেও তাতে কর্তৃপক্ষ বাধা দেয়নি। অনেকে এই ব্যাপারটির প্রশংসা করে পোস্ট দিয়েছেন।

শুধু বিনোদন দুনিয়াই নয়, সৌদি আরবের জনজীবনে বিশেষ করে নারীদের ওপর আরোপিত কিছু নিয়ম শিথিল করতে উদ্যোগী হয়েছেন যুবরাজ। দেয়া হয়েছে গাড়ি চালানোর অনুমতি। এরইমধ্যে সৌদি নারীরা ফুটবল খেলারও অনুমতি পেয়েছেন। তবে পোশাক নিয়ে শিথিলতা এখনও আছে। তারই মাঝে খোলামেলা পোশাকের নারী কুস্তিগির দেখে চমকে গেলেন আরব নাগরিকরা।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh