• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নিজেকে ছাড়িয়ে গেলেন লিটন দাস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ এপ্রিল ২০১৮, ১৭:১৬

ঘরোয়া লিগের ক্রিকেটে লিটন বরাবরই দুর্দান্ত। তাকে থামানোর সাধ্য কার। একের পর এক শতক-দ্বিশতকে নজর কাড়ছেন নির্বাচক থেকে শুরু করে সমর্থকদেরও।

চলছে বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৭-১৮ মৌসুমের শেষ রাউন্ড। ইতোমধ্যেই নামের পাশে ‘চ্যাম্পিয়ন’ খেতাব লাগিয়ে নিয়েছে দক্ষিণাঞ্চল। তাতে কি। যে যার মোট লড়ছে নিজের সেরাটা বের করে আনার জন্য।

রাজশাহীতে চলছে সেন্ট্রাল জোন আর ইষ্ট জোনের খেলা। শতকের ছড়াছড়ি চলছে রাজশাহীর মাঠে। প্রথমে ব্যাট করে সেন্ট্রাল জোন করেছিল ৫৪৬ রান। সেখানে ছিল সাদমান ইসলামের ১১২ আর আব্দুল মজিদের ২০৫ রানের ইনিংস।

--------------------------------------------------------
আরও পড়ুন : রুমানাকে নিজের ব্যাট উপহার দিলেন তামিম
--------------------------------------------------------

জবাবে ব্যাট করতে নেমে শুরুর দিকে উইকেট হারিয়ে চাপে পড়লেও এক প্রান্ত ধরে রেখেছিলেন পূর্বাঞ্চলের ওপেনার লিটন দাস।

প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের ৫০ তম ম্যাচেই তুলে নিয়েছেন ১২তম শতক। শতককে টেনে নিয়েছেন দ্বিশতকে। দুশো থেকে আড়াইশো পেরিয়ে তিনশো রান থেকে মাত্র ২৬ রান আগেই কাটা পড়েন ইলিয়াস সানির বলে। লিটনের করা ২৭৪ রানের ইনিংসে ছিল ৩৫টি চার আর দুটি ছয়।

এর আগে ৪৯টি প্রথম শ্রেণীর ক্রিকেটে শতরানের ইনিংস ছিল ১১টি আর অর্ধশতক ছিল ২০টি। সর্বোচ্চ রান ছিল ২১৯। আজ বৃহস্পতিবার সেন্ট্রাল জোনের বিপক্ষে ছাড়িয়ে গেলেন নিজের করা সর্বোচ্চ রানও।

তৃতীয় দিন শেষে সেন্ট্রালের করা ৫৪৬ রান টপকে ৬ উইকেট হারিয়ে ৪৬ রানের লিড দিয়েছে পূর্বাঞ্চল। উইকেটে আছে মোহাম্মদ সাইফুদ্দিন(২৯) এবং জাকের আলী(৩২)। দিন শেষে পূর্বাঞ্চলের মোট সংগ্রহ ৬ উইকেটে ৫৯২ রান।

আরও পড়ুন :

এমআর/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh