• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভিসা জটিলতা কাটলো আমিরের

স্পোর্টস ডেস্ক

  ২৪ এপ্রিল ২০১৮, ১৯:০৭

অবেশেষে অনেক চড়াই উৎরাই পেরিয়ে যুক্তরাজ্যে যাওয়ার ভিসা পেলেন পাকিস্তানি ফাস্ট বোলার মোহাম্মদ আমির।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এমনটি নিশ্চিত করে জানায়, মঙ্গলবার (২৪ এপ্রিল) তার ভিসা ইস্যু হয়েছে। সে এখন দলের বাকি সদস্যদের সঙ্গে যোগ দিতে পারবেন। বুধবারই তিনি যুক্তরাজ্যের উদ্দেশে রওনা দেবেন।

এটা ঠিক যে পুরো দল চলে যাওয়ার পরে আমিরের ভিসা হয়েছে। তবে ঠিক কি কারণে জটিলতা সৃষ্টি হয়েছিল তা জানায়নি পিসিবি।

এর আগে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সফরকে কেন্দ্র করে পুরো দল চলে গেলেও ভিসা জটিলতায় দেশেই থেকে যান আমির।

এবারের পাকিস্তান দলে পেসারদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ আমির। পিসিবির এক মুখপাত্র জানিয়েছেন, আমির দলের সঙ্গে আসেনি কারণ আমরা ওর ভিসার অপেক্ষায় আছি। ওর ভিসা এখনো পাওয়া যায়নি কিন্তু আমরা আশাবাদী সে বুধবারের মধ্যে ভিসা পেয়ে আবে এবং সেদিনই সে যাত্রা শুরু করতে পারবে।

আমিরের যুক্তরাজ্যে ভিসা জটিলতা অবশ্য নতুন কিছু নয়। ২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারির কারণে ইংল্যান্ডের জেলেও যেতে হয়েছিল তাকে। যে কারণে ২০১৬ সালেও ইংল্যান্ড সফরের সময় এ ধরনের ভিসা জটিলতার মুখোমুখি হয়েছিলেন তিনি। যদিও পরে ভিসা পেয়ে যান।

২০১৬ সালে পাকিস্তানি বংশোদ্ভূত এক ব্রিটিশ নারীকে বিয়ে করেন আমির। এরপর থেকে অবশ্য যুক্তরাজ্যে নিয়মিতই আসা-যাওয়া আমিরের।

আয়ারল্যান্ড, ইংল্যান্ড ও স্কটল্যান্ডে পাঁচ ম্যাচের এক সফরের জন্য দেশ ছেড়েছে পাকিস্তান। পুরো সফরে রয়েছে তিন টেস্ট ও দুই টি-টোয়েন্টি।

আগামী ১১ মে আয়ারল্যান্ডের টেস্টে অভিষেক। এমন ঐতিহাসিক ম্যাচে পাকিস্তানকেই প্রতিপক্ষ হিসেবে পেল আইরিশরা। এরপর ইংল্যান্ডে দুটো টেস্ট খেলবে সরফরাজ আহমেদে ও তার দল। আর জুনের মাঝপথে স্কটল্যান্ডে গিয়ে দুটো টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে এ সফর। ৫০ দিনের লম্বা এ যাত্রা শুরু হবে ২৮ এপ্রিল কেন্টের বিপক্ষে এক প্রস্তুতি ম্যাচ দিয়ে।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh