• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

১০০ বলের ক্রিকেট শুরু হচ্ছে বাংলাদেশে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০১৮, ১৮:০১

আগামী ২ মে থেকে কক্সবাজারের সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হতে যাচ্ছে তৃতীয়বারের মত মাস্টার ক্রিকেট কার্ণিভাল। যেখানে খেলে থাকেন বাংলাদেশের সাবেক ক্রিকেটাররা। গত দু’বছর সফল আয়োজনের পর এবারো অনুষ্ঠিত হবে মাস্টার ক্রিকেট।

তৃতীয় আসরকে সামনে রেখে ইতোমধ্যে ঘোষণা হয়েছে ৫টি দল। এর আগে গত দুই আসরে ছিল ৬টি দল। এবারের আসরে খেলোয়াড় স্বল্পতার কারণে ৬ দল থেকে কমিয়ে আনা হয়েছে ৫ দলে।

চমক আছে আরও। সম্প্রতি ইংল্যান্ড থেকে শুরু করে বিশ্ব ক্রিকেটে গুঞ্জন উঠেছে ১০০ বলের ম্যাচের কথা। আগামী ২০২০ সালে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের ঘরোয়া ক্রিকেটে চালু করতে চায় ১০০ বলের ম্যাচ। তার আগেই বাংলাদেশে মাস্টার ক্রিকেটের মাধ্যমে চালু হচ্ছে ১০০ বলের ম্যাচ।

বেক্সিমকো ঢাকার অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলেন, প্রথমবারের মতো আমরা ১০০ বলের ক্রিকেট ম্যাচের আয়োজন করতে যাচ্ছি। আশা করি গত দুই আসরের চেয়ে এবারের আসর আরো জমজমাট হবে।

এবারের আসরের পাঁচটি দল বেক্সিমকো ঢাকা, র’নেশন্স খুলনা মাস্টার্স, অ্যামবার চিটাগাং, সিলেট মাস্টার্স এবং এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স।

এই পাঁচ দলের ক্রিকেটাররাই একটা সময় দেশের পতাকা উড়িয়েছেন বিশ্ব দরবারে। পাঁচ দলের পাঁচ অধিনায়ক বিভিন্ন সময় নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশ দলকে।

বেক্সিমকো ঢাকা (অধিনায়ক: খালেদ মাহমুদ সুজন)
ফয়সাল হোসেন ডিকেন্স, মেহরাব হোসেন অপি, সজল চৌধুরী, এসএম গোলাম ফাইয়াজ, মিনহাজুল আবেদীন নান্নু, মীর জিয়াউদ্দিন আহমেদ, তালহা জুবায়ের, মো: রফিকুল ইসলাম, রাশেদুল হক সুমন, ইমরান পারভেজ, মোর্শেদ আলী খান সুমন, মিনহাজ আহমেদ শাফিল ও ইমরান হামিদ পার্থ।

র'নেশন্স খুলনা (অধিনায়ক: ফারুক আহমেদ)
হাসানুজ্জামান ঝরু, মো: সেলিম, জামালউদ্দিন আহমেদ, নিয়াজ মোর্শেদ পল্টু, শফিউদ্দিন বাবু, , জুয়েল হোসেন মনা, মুরাদ খান, হামিন আহমেদ, গাজী আলমগীর, এসকে. গোলাম মোস্তফা, আসাদুল্লাহ খান বিপ্লব, সাফাক আল জাবির, নাইম আফরোজ খান।

সিলেট মাস্টার্স (অধিনায়ক: নাইমুর রহমান দূর্জয়)
হান্নান সরকার, হাসিবুল হোসেইন শান্ত, জাকির হাসান, শাহরিয়ার হোসেন বিদু্‍ৎ, আনিসুল করিম রব্বানি, রাশেদুজ্জামান রাসেল, সাইফুল্লাহ খান জেম, তাসরিকুল ইসলাম তোতাম, , তৌহিদ হোসেন শ্যামল, সঞ্জয় চক্রবর্তী, মো: সাইফুল হোসেন খান, ফাহিম মুনতাসির সুমিত ও সোহেল হোসেন পাপ্পু।

অ্যামবার চিটাগং (অধিনায়ক: আকরাম খান)
মাসুদুর রহমান মুকুল, আহসানউল্লাহ হাসান, শাহনেওয়াজ কবীর শুভ্র, আজম ইকবাল, জাহাঙ্গীর আলম, জোবায়ের মো: ইসতিয়াক, তারেক আজীজ খান, সানোয়ার হোসেন, হুমায়ুন কবীর, মোবালিগ জেমস, জহুরুল হক খান রাসেল ও মাহমুদুল হাসান রানা।

এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স (অধিনায়ক: খালেদ মাসুদ পাইলট)
আলমগীর, আনিসুর রহমান সঞ্জয়, আলী আরমান রাজন, মনিরুল ইসলাম তাজ, বাকি বিল্লাহ হিমেল, কবির, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, এহসানুল হক সেজান, হারুনুর রশিদ লিটন, নাইমুর রশীদ রাহুল, ইকবাল হোসেন, ওয়াসেল উদ্দিন আহমেদ ও ইমতিয়াজ আহমেদ পলাশ।

এমআর/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh