• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

দুই দলেই আসছে পরিবর্তন

স্পোর্টস ডেস্ক

  ২৪ এপ্রিল ২০১৮, ১৩:৩৮

পর পর ম্যাচ হেরে বিধ্বস্ত মুম্বাই ইন্ডিয়ান্স আজ মঙ্গলবার ঘরের মাঠে মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। দুটি দলই নিজেদের শেষ ম্যাচে হারের মুখ দেখেছে। শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হারতে হয়েছে মুস্তাফিজুর রহমানের মুম্বাইকে। অন্যদিকে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) কাছে হারতে হয়েছে সাকিব আল হাসানের হায়দরাবাদকে।

এখন পর্যন্ত আইপিএলের চলতি আসরের পাঁচটি ম্যাচ খেলেছে রোহিত শর্মার দলকে। যার মধ্যে চারটি ম্যাচেই হারতে হয়েছে গত বারের চ্যাম্পিয়নদের। জয় এসেছে মাত্র একটি ম্যাচে। সব শেষ ম্যাচে জেতার প্রবল সম্ভাবনা থাকলেও বোলারদের ব্যর্থতায় ম্যাচ হারতে হয়েছে মুম্বাই শিবিরকে। এই পরিস্থিতিতে অরেঞ্জ আর্মির সামনে মুম্বাইকে যে কঠিন লড়াইয়ে পড়তে হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

তবে গত ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হারতে হলেও দলে একটি পরিবর্তন আনতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স টিম ম্যানেজমেন্ট।

৫ ম্যাচে মাত্র ৫৪ রান করা কাইরন পোলার্ড বাদ পড়তে পারেন আজ। দলের প্রয়োজনের মুহূর্তে নিজেকে সেভাবে মেলে ধরতে পারছেন না ওয়েস্ট ইন্ডিজ তারকা। তাই আসরে নিজেদের ষষ্ঠ ম্যাচে জয় পেতে মরিয়া মুম্বাই আজ পেস অলরাউন্ডারকে ছাড়াই একাদশ সাজাতে পারে।

পোলার্ডের পরিবর্তে একাদশে সুযোগ পেতে পারেন দক্ষিণ আফ্রিকার জেপি ডুমেনি। মিডল অর্ডারে শক্তি বাড়াতেই প্রোটিয়া এই অলরাউন্ডারে আস্থা মাহেলা জয়বর্ধনের শিষ্যদের।

এদিকে শুরুতে ছন্দে থাকা সানরাইজার্স হায়দরাবাদ হঠাৎই ছন্দ হারিয়েছে শেষ দু'টি ম্যাচে। প্রথম তিনটি ম্যাচে দাপট দেখানো কেন উইলিয়ামসনের দলকে চলতি আইপিএলে প্রথম হারের মুখ দেখতে হয় কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে। পরের ম্যাচে হায়দরাবাদের দলটি হারে সিএসকের বিরুদ্ধে। মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের বিরুদ্ধে হারতে হলেও সমর্থকদের মন জয় করে নিয়েছিল ২০১৬ সালের চ্যাম্পিয়নদের খেলা।

সানরাইজার্স টিম ম্যানেজমেন্ট সূত্রের বরাতে দেশটির সংবাদ মাধ্যম ফার্স্টপোস্ট জানায়, পিঠের চোটের কারণে মুম্বাইয়ের বিপক্ষে দলের প্রধান পেসার ভুবনেশ্বর কুমারের সার্ভিস পাবে না উইলিয়ামসনের দল।

শুধু ভুবিই নন, পুরনো চোট বাধা হতে পারে শিখর ধাওয়ানের সার্ভিস পাওয়ার ক্ষেত্রেও। গত ম্যাচে কনুইয়ের চোটে খেলতে পারেননি বাম-হাতি এই ওপেনার। ভারত দলের নিয়মিত সদস্যের জায়গায় সুযোগ পাওয়া রিকি ভুই রানের খাতা না খুলেই ফিরে যান প্যাভিলিয়নে।

ফলে মুম্বাইয়ের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচে শিখরকে খেলানোর চেষ্টা চলছে পুরো দমে। কিন্তু কতটা সেই চেষ্টায় সফলতা পান সানরাইজার্স ফিজিওরা সেটাই এখন দেখার।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রুতুরাজের সেঞ্চুরিতে মোস্তাফিজদের বড় সংগ্রহ
রাজস্থানের বিপক্ষে মুম্বাইয়ের লড়াকু পুঁজি
টস হেরে ফিল্ডিংয়ে রাজস্থান রয়্যালস
মিলান ডার্বিসহ টিভিতে আজকের খেলা
X
Fresh