• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফের টট্টি দর্শনের অপেক্ষায় সালাহ

স্পোর্টস ডেস্ক

  ২৪ এপ্রিল ২০১৮, ১১:৩৯

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে লিভারপুলের মুখোমুখি হচ্ছে এএস রোমা। ফাইনালে খেলার স্বপ্ন নিয়ে দল দুটি শেষ চারে একে অপরের মুখোমুখি হচ্ছে। আজ মঙ্গলবার রাতে ইংল্যান্ডের অ্যানফিল্ডে সেমিফাইনালের প্রথম লেগে রোমাকে আতিথ্য দেবে লিভারপুল।

১৯৮৪ ইউরোপিয়ান কাপের ফাইনালের পর আবারও মুখোমুখি হচ্ছে দল দুটি। এই ম্যাচে স্পটলাইট থাকবে লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর দিকে। দারুণ ফর্মে থাকা এই তারকা সাবেক ক্লাব রোমাকে হারানোর প্রত্যয় ব্যক্ত করেছেন।

কোয়ার্টার ফাইনালে দুই লেগ মিলিয়ে ম্যানচেস্টার সিটিকে ৫-১ গোলে বিধ্বস্ত করে সেমিতে এসেছে অলরেডরা। আর স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে বিদায় করে সেরা চারে এসেছে রোমা। শেষ আটের প্রথম লেগে বার্সার মাঠে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছিল ইতালিয়ান ক্লাব। ফিরতি লেগে নিজেদের মাঠে মেসি-সুয়ারেজদের ৩-০ গোলে হারায় ইতালিয়ান ক্লাবটি। ফলে দুই লেগ মিলিয়ে ৪-৪ গোলে সমতা হলেও প্রতিপক্ষের মাঠে গোল করার সুবাদে কাতালনাদের বিদায় করে সেমিতে উঠে আসে রোমা।

তরতাজা এই মনোভাব নিয়েই লিভারপুলের মাঠে খেলতে এসেছে জেকো, রোসিরা। আর সাবেক ক্লাব রোমার মুখোমুখি হওয়া নিয়ে রোমাঞ্চিত লিভারপুলের সালাহ।

তিনি জানিয়েছেন, ইতালির এই ক্লাবটিকে ভালোবাসেন এখনও। ইতালিয়ান সিরি এ দল রোমায় দুই বছর খেলেছেন সালাহ। ইতালিয়ান ক্লাবটির হয়ে ৩১ ম্যাচে ১৫ গোল করেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়। এরপর ২০১৭ সালের জুনে ক্লাব রেকর্ড ৪ কোটি ইউরোতে যোগ দেন লিভারপুলে।

লিভারপুলের হয়ে অভিষেক মৌসুমটা দারুণ উপভোগ করছেন সালাহ। এরই মধ্যে সব ধরনের প্রতিযোগিতায় ৪২ গোল করেছেন মিশরের এই ফরোয়ার্ড।

রোমার বিপক্ষে ম্যাচের আগে সালাহ বলেন, এটা আমার পুরনো ক্লাব। আমি তাদের সমর্থকদের ভালোবাসি এবং তারাও আমায় ভালোবাসে। আমি এখনও সেখানকার বেশিরভাগ খেলোয়াড়দের সঙ্গে কথা বলি। আমরা নিজেদের খুব কাছাকাছি ছিলাম এবং আমরা ভালো বন্ধু। অবশ্যই সেখানে আমার সুখের স্মৃতি আছে।

রোমার কিংবদন্তি ফ্রান্সেসকো টট্টিকে দেখার জন্য অপেক্ষায় আছেন জানিয়ে ২৫ বছর বয়সী এই তারকা বলেন, তিনি দুর্দান্ত, অবিশ্বাস্য। তার সবকিছুই আছে। আমি তাকে ভালোবাসি। তার সঙ্গে আমার সম্পর্ক দারুণ। তিনি চমৎকার একজন মানুষ।

ফারাহ খ্যাত এই তারকাকে ভোলেনি ইতালিয়ান পাওয়ার হাউজটিও। সেমিফাইনালের লিভারপুলকে প্রতিপক্ষ পাবার পরপরই এক টুইট বার্তায় ক্লাবটি জানিয়েছে, ফল যাই হোক না কেনো, আজীবন অটুট থাকবে রোমার-সালাহর সম্পর্ক।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আইএসের হামলার হুমকি
চ্যাম্পিয়নস লিগে ফাইনালের আগেই ফাইনাল!
দারুণ জয়ে টেবিলের শীর্ষে লিভারপুল
চ্যাম্পিয়নস লিগে কঠিন প্রতিপক্ষ পেলো বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ
X
Fresh