• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইংল্যান্ডকে নিয়ে শঙ্কিত ভন

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৬ অক্টোবর ২০১৬, ১৪:৫৫

বাংলাদেশের বিপক্ষে যেভাবে পারফর্ম করছে, এমন হলে ভারতের মাটিতে আসছে টেস্ট সিরিজ ৫-০ ব্যবধানে হারবে ইংল্যান্ড। জানালেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

বিবিসি রেডিও ৫ লাইভকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পড়িমরি করে জিতেছে ইংল্যান্ড। ম্যাচের ১ম ৪ দিন ইংলিশদের সঙ্গে সমান তালে লড়েছে টাইগাররা। প্রতিপক্ষ শিবিরে কাঁপুনি ধরিয়ে ম্যাচ জয়ের প্রবল সম্ভাবনাও জাগিয়ে তোলে মুশফিক বাহিনী। ৪র্থ দিন শেষে ২ উইকেট হাতে রেখে জয়ের সমীকরণ ৩৩ রানে নামিয়ে আনে তারা। কিন্তু ৫ম দিনের ১ম ২১ মিনিট বাংলাদেশের শেষ ২ উইকেট তুলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে কুক বাহিনী। সেই সঙ্গে হাঁফ ছেড়ে বাঁচে ইংলিশরা।

প্রায় ১৫ মাস পর টেস্ট খেলতে নামা বাংলাদেশের এমন লড়াকু পারফরম্যান্সে মুগ্ধ ইংল্যান্ড অধিনায়ক অ্যালিষ্টার কুক। ম্যাচ শেষে তিনি বলেন, ম্যাচে এতো তীব্র প্রতিন্দ্বন্দিতা হবে, ভাবতেই পারিনি। আর টাইগারদের ছাড় না দেয়া লড়াই দেখে ইংলিশ তারকা পেসার স্টুয়ার্ট ব্রড বলেন, তার ক্যারিয়ারের সেরা ৫ ম্যাচের মধ্যে এটি একটি।

তবে ইংল্যান্ডের সার্বিক পারফরম্যান্সে উদ্বিগ্ন মাইকেল ভন। দলের এমন পারফরম্যান্সে হতাশ হয়ে তিনি বলেন, বাংলাদেশের বিপক্ষে ২য় টেস্টেও এমন পারফরম্যান্স হলে ভারতের বিপক্ষে ৫-০ ব্যবধানে টেস্ট সিরিজে হারবে ইংল্যান্ড। ব্যাটিংয়ে ৩০-৪০ রান তুলতেই সাজঘরে ফিরছেন দলের টপঅর্ডারের ৩ ব্যাটসম্যান। বিরাট কোহলি বাহিনীর সঙ্গে এমন ঘটলে বড় ব্যবধানে সিরিজ হারবে ইংলিশরা।

ভারতের মাটিতে ভালো করতে হলে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে দারুণ খেলতে হবে। এ পরামর্শ দিয়ে ভন বলেন, জয় পেতে হলে ইংল্যান্ডকে দুর্দান্ত করতে হবে। বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ভালো খেলতে হবে। নয়তো দু:স্বপ্নের মুখোমুখি হতে হবে।

ইংলিশ সাবেক অধিনায়ক মনে করেন, দলের এমন পারফরম্যান্স চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিসেরও। তাই দলের ব্যাটসম্যান ও বোলারদের আরো ভালো করার তাগিদ দিয়ে তিনি বলেন, লাইন-লেন্থে আমাদের স্পিনারদের আরো ধারাবাহিক হতে হবে। ব্যাটসম্যানদের আরো সচেতন হতে হবে। কারণ, তারা বাংলাদেশের স্পিনারদের ঠিকভাবে সামলাতে পারেনি।

আসছে ২৮ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে মাঠে নামবে ইংল্যান্ড। বাংলাদেশ সফর শেষ করে আসছে মাস থেকে ভারতের বিপক্ষে ৫ ম্যাচ টেস্ট সিরিজ খেলবে ইংলিশরা। সিরিজের প্রথম টেস্ট শুরু ৯ নভেম্বর।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh