• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

গেইল-রাহুলকে থামালো বৃষ্টি

স্পোর্টস ডেস্ক
|  ২১ এপ্রিল ২০১৮, ১৯:৫১ | আপডেট : ২১ এপ্রিল ২০১৮, ২২:৩৪
ঘরের মাঠে তৃতীয় জয়ের লক্ষ্যে নেমেছে দীনেশ কার্তিকের কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ রবিচন্দ্রন অশ্বিনের কিংস ইলেভেন পাঞ্জাব। 

শনিবার ইডেন গার্ডেনসে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৯১ রান করে কলকাতা। অশ্বিনের দলের ব্যাটিং অত্যন্ত শক্তিশালী সবরাই জানা। বড় টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৮.২ ওভারে বিনা উইকেটে ৯৬ রান তুলে নেয় পাঞ্জাব। 

লোকেশ রাহুল ২৩ বলে ৪৬ রান করেছেন ৭টি চার ও একটি ছক্কা হাঁকিয়েছেন এই ডান হাতি ব্যাটসম্যান। অন্যদিকে ক্রিস গেইল করেছেন ২৭ বলে ৪৯ রান। পাঁচটি চার ও ছয়টি ছক্কা দিয়ে ইনিংসটি সাজিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই তারকা।

--------------------------------------------------------
আরও পড়ুন : গেইলদের সামনে কলকাতার বড় লক্ষ্য
--------------------------------------------------------

দুজনের অপরাজিত ব্যাটসম্যানের ঝড়ে লণ্ড ভণ্ড হয়েছেন কলকাতার সাত সাতটি বোলার। তবে নবম ওভার চলাকালে বৃষ্টি চলে আসায় থামলেন এই দুই ওপেনার।

জয় পেতে হলে ১১.৪ বলে দরকার আরও ৯৬ রান। হাতে আছে ১০টি উইকেট। বর্তমান স্কোর বোর্ডের রান রেট ১১.৫২। জয় পেতে হলে দরকার ৮.২২। সুতরাং সব মিলিয়ে এগিয়েই রয়েছে পাঞ্জাব দল।

এর আগে আইপিএলের ১৮তম ম্যাচে টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন।

এদিন শুরুটা অবশ্য ভালো করেনি কলকাতা। দলীয় ৬ রানে ও ব্যক্তিগত ১ রানে বিদায় নেন ওপেনার সুনিল নারাইন। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে ৭২ রানের পার্টনারশিপ গড়ে বিপদ সামাল দেন ক্রিস লিন ও রবিন উথাপ্পা। ব্যক্তিগত ৩৪ রানে অশ্বিনের বলে মাঠ ছাড়েন উথাপ্প।

দারুণ খেলতে থাকা লিন ৭৪ রানে থামেন। ৪১ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে আন্দ্রে টাইয়ের বলে বিদায় নেন এই অস্ট্রেলিয়ান। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ করে দলকে ভালো সংগ্রহ দাঁড় করান অধিনায়ক দিনেশ কার্তিক।

দুটি করে উইকেট পান বারীন্দ্রা সরণ ও আন্দ্রে টাই। এছাড়া একটি করে উইকেট তুলে নেন মুজিব-উর-রহমান ও অশ্বিন।

আরও পড়ুন : 

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়