• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সালাহ বার্সা না রিয়ালের?

স্পোর্টস ডেস্ক

  ১৯ এপ্রিল ২০১৮, ১৪:৪০

দুর্দান্ত গতিতে ছুটছেন দ্য ফারাও খ্যাত লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। চলতি মৌসুমে এরই মধ্যে সব মিলিয়ে করেছেন ৪০ গোল। প্রিমিয়ার লিগেই করেছেন ৩০ গোল। ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের দৌড়েও সবচেয়ে এগিয়ে আছেন মিশরের এই তারকা। আর এমন দুর্দান্ত পারফর্মেন্সের পর নজরে পড়েছেন রিয়াল মাদ্রিদের। রোমা ছেড়ে চলতি মৌসুমে লিভারপুলে এসেছেন সালাহ।

এমন অসাধারণ নৈপুণ্যতার কল্যাণে লিভারপুলের মিশরীয় উইঙ্গারকে দলে পেতে মরিয়া রিয়াল। যেকোনো মূল্যে ২৫ বছর বয়সী তারকাকে কিনতে রাজি লস ব্লাঙ্কোসরা। রিয়াল চাইলেই তো আর যে কাউকে তাদের দলে নিতে পারে না। মুভ করতে চাচ্ছেন ‘দ্য ফারাও’ খ্যাত ফুটবলার। তবে তার প্রথম পছন্দ কাতালান ক্লাব। অর্থাৎ বার্সেলোনায় পাড়ি জমাতে চান সালাহ। আর এ কথা তার সাবেক সতীর্থ কুতিনহোকে জানিয়েছেন তিনি। এরই মধ্যে বিষয়টি সম্পর্কে কাতালান প্রাণভোমরা লিওনেল মেসিকে অবিহিত করেছেন ব্রাজিলিয়ান তারকা। এ খবরে ঝড় উঠেছে বিশ্ব ফুটবল অঙ্গনে।

--------------------------------------------------------
আরও পড়ুন : রিয়ালের মান বাঁচালেন রোনালদো
--------------------------------------------------------

খেলার মান, অর্থকড়ি, পারিপার্শ্বিকতা সবদিক দিয়ে বিশ্বের অন্যতম সেরা ক্লাব বার্সেলোনা। ন্যু ক্যাম্পের হয়ে মাঠে নামাটা অনেকটা সৌভাগ্যের ব্যাপার। যেখানে খেলতে মুখিয়ে থাকেন ফুটবলবিশ্ব মাত করা খেলোয়াড়রা। এর ব্যতিক্রম নন মোহাম্মদ সালাহ।

গত বছরের জুনে মাত্র ৩৭ মিলিয়ন ব্রিটিশ পাউন্ডে ইতালিয়ান ক্লাব রোমা ছেড়ে লিভারপুলে যোগ দেন সালাহ। এর পর থেকেই দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন তিনি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে অলরেডদের হয়ে ৪০ গোল করেছেন মিসরের মেসিখ্যাত এই ফুটবলার।

রিয়াল মাদ্রিদ ইতোমধ্যে জানিয়েছে তারা দ্য ফারাওয়ের জন্য ১৫০ মিলিয়ন দিতেও রাজি আছে। অন্যদিকে সালাহ নাকি কুতিনহোকে জানিয়েছেন ১৪২ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড হলেই বার্সায় যোগ দেবেন তিনি। বিশ্বকাপ শেষে শুরু হবে গ্রীষ্মকালীন দলবদল মৌসুম। ওই সময়ই ন্যু ক্যাম্পে যোগ দিতে চান তিনি।

স্প্যানিশ আউটলেট দিয়ারিও গোল জানাচ্ছে, সালাহকে নিয়ে মেসির সঙ্গে আলোচনাও করেছেন কুতিনহো। সাবেক সতীর্থকে নিয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার জানিয়েছেন, বার্সায় আসতে চান লিভারপুল তারকা। এখন কুতিনহোর পথই যদি অনুসরণ করেন সালাহ। তবে দলবদলের মার্কেটে বড়সড় ধাক্কা খাবে রিয়াল।গত জানুয়ারিতে ১৪২ মিলিয়ন ব্রিটিশ পাউন্ডে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমান কুতিনহো।

তবে সালাহের জন্য একটি শর্ত দিয়ে রেখেছে লিভারপুল। বর্তমানে প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকায় তিন নম্বরে আছে লিভারপুল। আগামী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়নস লিগ খেলতে হলে দলটিকে থাকতে হবে সেরা চারে। আর লিভারপুল সালাহকে সেই শর্তই দিয়েছে। লিভারপুল যদি প্রিমিয়ার লিগে সেরা চারে থাকতে পারে তবেই কেবল সালাহকে বিক্রি করতে রাজি হবে তারা।

শেষ পর্যন্ত সালাহ কার তা দেখার জন্য তাকিয়ে থাকতে হবে গ্রীষ্মের ট্রান্সফার মৌসুমের দিকে।

আরও পড়ুন :

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
ম্যানসিটিকে কাঁদিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
X
Fresh