• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি

স্পোর্টস ডেস্ক

  ১৯ এপ্রিল ২০১৮, ১১:৩৩

দিন কয়েক আগেই মোনাকোকে ৭-১ গোলে বিধ্বস্ত করে ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা জয়ের উৎসব করেছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এবার আরেকটি উৎসবের অপেক্ষায় নেইমার বিহীন দলটি। কিলিয়ান এমবাপের জোড়া গোলে কঁকে হারিয়ে ফ্রেঞ্চ কাপের ফাইনালে উঠেছে উনাই এমেরির দল।

বুধবার রাতে সেমিফাইনালে ৩-১ গোলে জিতেছে গত মার্চে ফ্রেঞ্চ লিগ কাপের চ্যাম্পিয়ন দলটি।

কঁকের মাঠে ম্যাচের ২৫তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। অ্যাঙ্গেল ডি মারিয়ার পাস ডি-বক্সে পেয়ে ঠিকমতো শট নিতে পারেননি এডিসন কাভানি। বল গোলরক্ষককে ফাঁকি দিলেও চলে যাচ্ছিল বাইরে; ছুটে গিয়ে ফাঁকা জালে লক্ষ্যভেদ করেন কিলিয়ান এমবাপে।

--------------------------------------------------------
আরও পড়ুন : রিয়ালের মান বাঁচালেন রোনালদো
--------------------------------------------------------

বিরতির দুই মিনিট আগে সমতায় ফেরে স্বাগতিকরা। আইভোরি কোস্টের মিডফিল্ডার ইসমাইল দিওমদের শট ফরাসি মিডফিল্ডার আদ্রিও রাবিও পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। জার্মান গোলরক্ষক কেভিন ট্রাপ ঝাঁপিয়ে বলে হাত ছোঁয়ালেও ঠেকাতে পারেননি।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে উরুগুয়ের স্ট্রাইকার কাভানির গোলে নিজেদের দ্বিতীয় গোল করে পিএসজি। কিন্তু ভিডিও রিপ্লে দেখে ডি মারিয়া অফসাইডে থাকায় গোলটি বাতিল করে দেন রেফারি।

৮১তম মিনিটে দারুণ এক আক্রমণে ফের এগিয়ে যায় পিএসজি। সতীর্থের দিকে না তাকিয়ে ডি মারিয়া ব্যাকহিলে আবারও বল বাড়ান কাভানিকে। তার পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন এমবাপে।

যোগ করা সময়ের প্রথম মিনিটে হাভিয়ের পাস্তোরেকে ফাউল করায় লাল কার্ড দেখেন দিওমদ। এর চার মিনিট পর দানি আলভেসের পাস পেয়ে বাঁকানো শটে জয় নিশ্চিত করেন আগের মিনিটেই বদলি নামা ফরাসি মিডফিল্ডার ক্রিস্তোফা এনকুঙ্কু।

আগামী ৮ মে ফাইনালে তৃতীয় সারির দল লো হাঁভিয়ের মুখোমুখি হবে এই টুর্নামেন্টের টানা তৃতীয় ও রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়ন পিএসজি।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
প্রত্যাবর্তনের গল্প লিখে পিএসজিকে হারাল বার্সা
আইএসের হুমকি, পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তা জোরদার
X
Fresh