• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১২ বলে ছয় ছক্কা!

স্পোর্টস ডেস্ক

  ১৭ এপ্রিল ২০১৮, ০৯:৫৪

ইডেন গার্ডেন্সে দিল্লি ডেয়ারডেভিলসকে ৭১ রানে হারিয়ে স্বস্তির জয় পেলো কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এদিন প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২০০ রান তোলে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২৯ রানে অলআউট দিল্লি। চতুর্থ ম্যাচে অবশেষে স্বস্তির জয় ঘরে তুলল দীনেশ কার্তিকের দল।

ঘরের মাঠে কেকেআরের মিডল অর্ডার ব্যাটসম্যানরা একে একে জ্বলে উঠলেন প্রায় সকলেই। রবীন উথাপ্পাকে দিয়ে শুরু হয়েছিল। তারপরে দীনেশ কার্তিক, নীতীশ রানা, আন্দ্রে রাসেল সবার প্রচেষ্টায় ৯ উইকেট হারিয়ে বড় সংগ্রহ করে কলকাতা। এদিন দিল্লি টসে জিতে কলকাতাকে প্রথমে ব্যাট করতে পাঠায়। ওপেন করতে নামেন ক্রিস লিন ও সুনীল নারিন। তবে এদিনও নারিন ব্যাট হাতে ব্যর্থ হন। ১ রানে ফিরে যান ট্রেন্ট বোল্টের বলে।

--------------------------------------------------------
আরও পড়ুন : টিভিতে আজকের খেলার আয়োজন
--------------------------------------------------------

দ্বিতীয় উইকেটে খেলা ধরে নেন লিন ও রবীন উথাপ্পা। উথাপ্পা ১৯ বলে ৩৫ করে ফেরেন। ক্রিস লিনও ২৯ বলে ৩১ রানে আউট হন মোহাম্মদ শামির বলে। এইসময়ে ফের মনে হচ্ছিল দিল্লি ম্যাচে ফিরে আসছে। তবে অন্যদিকে ভালো ব্যাট করছিলেন নীতীশ রানা। অধিনায়ক কার্তিক তাঁকে কিছুটা সঙ্গ দেন। তবে কার্তিক ১০ বলে ১৯ করে ফিরে গেলে ইডেনে ফের শুরু হয় রাসেল ঝড়।

রাসেল ১২ বলে করে ৪১ রান। এর মধ্যে ছয়টি ছক্কা হাঁকান ক্যারিবীয় এই অলরাউন্ডার। বোল্টের বলে বোল্ড হয়ে রাসেল যখন ফিরছেন, কলকাতার ততক্ষণে বড় রান করা নিশ্চিত হয়ে গিয়েছে। নীতীশ রানা অনবদ্য অর্ধশতরান করেন। শেষপর্যন্ত ৩৫ বলে ৫৯ রান করে ফেরেন রানা। ১৯ ওভারে কলকাতা ১৯৯ রান তুলে ফেলেছিল।

শেষ ওভারে ওটে মাত্র ১ রান। পড়ে ২টি উইকেট। ফলে ৮ উইকেটে ২০০ রানে শেষ হয় কলকাতার ইনিংস। দিল্লিকে জিততে হলে করতে হবে ২০ ওভারে ২০১ রান। রান তাড়া করতে নেমে দিল্লির শুরুটা ভালো হয়নি।

প্রথম ওভারে পীযূষ চাওলার বলে স্ট্যাম্পিং হন জেসন রয়। দ্বিতীয় উইকেট পড়ে গৌতম গম্ভীরের। নবাগত শিবম মাভির বলে ৮ রানে আউট হয়ে ফেরেন তিনি। এরপরে আন্দ্রে রাসেলের বলে ৪ রানে আউট হয়ে ফেরেন শ্রেয়স আইয়ারও। ঋষভ পন্থ ও গ্লেন ম্যাক্সওয়েল তারপরে খেলা ধরেন। পাল্টা আক্রমণ করে ওভার প্রতি দশ রান করে তুলতে থাকেন।

পন্থ ৪৩ ও ম্যাক্সওয়েল ৪৭ রানে ফিরে যেতেই দিল্লি ব্যাটিং তাসের ঘরের মতো ভেঙে পড়ে। ৯৭ রানে ৫ উইকেট থেকে ১২৯ রানে শেষ হয়ে যায় দিল্লির ইনিংস। এদিন কলকাতার হয়ে সুনীল নারিন ১৮ রানে ৩টি ও কুলদীপ যাদব ৩২ রানে ৩টি উইকেট পেয়েছেন।

একটি করে উইকেট পান পীযূষ চাওলা, আন্দ্রে রাসেল, শিবম মাভি ও টম কারান। এদিন জিতে চারটি ম্যাচ খেলে ২টিতে জিতে কলকাতা গ্রুপ টেবিলে দ্বিতীয় স্থানে চলে গেল।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরাগের দুর্দান্ত ফিফটিতে জিতল রাজস্থান
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
বেঙ্গালুরুর রেকর্ড ভেঙে আইপিএলে হায়দ্রাবাদের ইতিহাস
মোস্তাফিজের উপর আনা গাঙ্গুলীর অভিযোগকে ভুল প্রমাণ করলেন ধোনি
X
Fresh