• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মাত্র ৬ দল নিয়ে ক্লাব কাপ হকি শুরু আজ

স্পোর্টস ডেস্ক

  ১৬ এপ্রিল ২০১৮, ১৫:১৫

ছয় দলের অংশ গ্রহণে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু আজ সোমবার থেকে শুরু হচ্ছে ক্লাব কাপ হকি। বিকাল ৫টায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে আবাহনী লিমিটেড ও বাংলাদেশ পুলিশ। সন্ধ্যা ৭টায় মেরিনার্স ইয়াং খেলবে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।

দুই বছর পর মাঠে ফিরতে যাচ্ছে এই আয়োজন। এবছর থেকে টুর্নামেন্টটির নামকরণ করা হয়েছে প্রয়াত খাজা রহমতউল্ল্যাহ নামে। হকি ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি গত ২৪ অক্টোবর ইন্তেকাল করেন।

প্রতিবারই লিগের প্রস্তুতি হিসেবে মৌসুম শুরু হয় ক্লাব কাপ হকি দিয়ে। ২০১৬ সালের পর আবার ঘরোয়া হকি মাঠে ফিরছে বলে স্বস্তি আছে। এবার আবার নতুনত্বও থাকছে। গত এশিয়া কাপ উপলক্ষে স্টেডিয়ামে বসে ফ্লাড লাইট। এবার তাই তাই প্রথমবারের মতো ফ্লাড লাইটে হবে ঘরোয়া আসরটি। তবে উল্টো পিঠে যে কিছু প্রশ্ন নেই তাও নয়। লিগের ১৩ দলের মধ্যে টুর্নামেন্টে অংশ নিচ্ছে মাত্র ৬টি দল।

--------------------------------------------------------
আরও পড়ুন : দুই আর্জেন্টাইনের জোড়া গোলে শিরোপা পিএসজির
--------------------------------------------------------

অংশ নেয়া দলগুলো খেলবে দুই গ্রুপে ভাগ হয়ে। ‘এ’ গ্রুপে আবাহনীর সঙ্গী সোনালী ব্যাংক ও বাংলাদেশ পুলিশ। ‘বি’ গ্রুপে মেরিনার্স ইয়াংয়ের সঙ্গী অ্যাজাক্স ও ভিক্টোরিয়া ক্লাব।

এবারের আসরে অংশ নিচ্ছে না মোহামেডান স্পোর্টিং ক্লাব, ঊষা ক্রীড়াচক্রের মতো দল। ঊষা এবার দল বদলেই অংশ নেয়নি। এ মৌসুমে পুরান ঢাকার ক্লাবটি যে খেলবে না এটা জানা কথাই।

কিন্তু মোহামেডান দল বদল করলেও ক্লাব কাপে তাদের অংশ না নেয়ায় রহস্যজনক পরিস্থিতি বিরাজ করছে। এছাড়া অংশ নিচ্ছে না- বাংলাদেশ স্পোর্টিং ক্লাব, ওয়ারি ক্লাব, সাধারণ বীমা, ওয়ান্ডারার্স ও আজাদ স্পোর্টিং ক্লাব।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হকি ফেডারেশনের সহসভাপতি ইউসুফ আর নেই
X
Fresh