• ঢাকা সোমবার, ১৬ জুলাই ২০১৮ | ০১ শ্রাবণ ১৪২৫

দুই আর্জেন্টাইনের জোড়া গোলে শিরোপা পিএসজির

স্পোর্টস ডেস্ক
|  ১৬ এপ্রিল ২০১৮, ১২:৪০ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৮, ১৪:৫৭
ফ্রেঞ্চ লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি। জয় পেলেই শিরোপা নিশ্চিত এমন সমীকরণকে সামনে রেখে খেলতে নেমে মোনাকোকে ৭-১ গোলে বিধ্বস্ত করে উনাই এমেরির শিষ্যরা। 

ডি মারিয়া ও জিওভানি লো সেলসোর জোড়া গোলে আসরের পাঁচ ম্যাচ হাতে রেখে মুকট ফিরে পেল প্যারিসের দলটি। শেষ ছয় বছরে পঞ্চম এবং সব মিলিয়ে সপ্তম লিগ শিরোপা জিতল পিএসজি।

আর্জেন্টিনার জাতীয় দলের দুই সদস্য ছাড়াও এদিন ফ্রেঞ্চ পাওয়ার হাউজের হয়ে একটি করে গোল করেন এডিনসন কাভানি ও জুলিয়ান ড্রাক্সলার। একটি আত্মঘাতী গোল হয়েছে মোনাকোর পক্ষ থেকে।

এদিন ম্যাচের ১৪তম মিনিটে দানি আলভেসের বাড়ানো বল মেনাকোর গোলরক্ষককে পরাস্ত করে পিএসজির গোল উৎসব শুরু। প্রথম গোলটি করেন লো সেলসো। তিন মিনিট পর জোরালো হেডে ব্যবধান দ্বিগুণ করেন দলটির উরুগুইয়ান ফরোয়ার্ড কাভানি।

২০তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় ফ্রেঞ্চ পাওয়ার হাউজ। কাভানির বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন মিডফিল্ডার ডি মারিয়া। মাত্র ৬ মিনিটের ব্যবধানে তিন তিনটি গোল হজম করে মোনাকো। তখনই মোনাকোর ম্যাচে ফেরার আশা অনেকটা ফিঁকে হয়ে যায়। 

২৭তম মিনিটে স্বদেশি হাভিয়ের পাস্তোরের বাড়ানো বল নিখুঁত হেডে ঠিকানায় পৌঁছে স্কোরলাইন ৪-০ করেন আর্জেন্টাইন মিডফিল্ডার লো সেলসো। প্রথমার্ধের শেষ দিকে রনি লোপেসের গোলে ব্যবধান কমায় মোনাকো।

৫৮তম মিনিটে পাস্তোরের বাড়ানো বল তার স্বদেশি ডি মারিয়া লক্ষ্যে পৌঁছে দিলে আরও কোণঠাসা হয়ে পড়ে মোনাকো। ৭৬তম মিনিটে রাদামেল ফালকাও আত্মঘাতী গোল করলে ম্যাচ থেকে ছিটকে যায় দলটি। 

৮৬তম মিনিটে অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠোকেন ড্রাক্সলার। ৩৩ ম্যাচে ২৮ জয় ও তিন ড্রয়ে ৮৭ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করল পিএসজি

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়