• ঢাকা বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ১২ বৈশাখ ১৪২৫

পাঁচ ম্যাচ বাকি থাকতেই শিরোপা ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক
|  ১৬ এপ্রিল ২০১৮, ১১:০৯ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৮, ১১:১৭
লিগ টেবিলের দুই নম্বরের থাকা ম্যানচেস্টার ইউনাইটেড ওয়েস্ট ব্রমউইচের কাছে ০-১ ব্যবধানে হেরে যাওয়ায় পাঁচ ম্যাচ বাকি থাকতেই ২০১৭-১৮ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) চ্যাম্পিয়ন হয়ে গেলো ম্যানচেস্টার সিটি।

রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে ব্রমউইচের কাছে হেরে গিয়েছে ম্যানইউ। অন্যদিকে ব্যবধান বাড়িয়ে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ৩-১ ব্যবধানে জেতে ম্যান সিটি। এতে নগর প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ১৬ পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নেয় সিটিজেনরা। 

--------------------------------------------------------
আরও পড়ুন : নেমেই স্বরূপে গেইল
--------------------------------------------------------

প্রথমে ম্যানসিটি সন্ধ্যায় জিতে যাওয়ার পরে খেলতে নামে ম্যানইউ। তবে ওয়েস্ট ব্রমের কাছে হেরে যেতে হয় হোসে মোনিরহোর শিষ্যদের। এদিনের পরে ৩৩ পয়েন্ট নিয়ে ৮৭ পয়েন্টে পৌঁছাল ম্যানসিটি। 

এদিকে দ্বিতীয় স্থানে থাকলেও রেড ডেভিলসরা ৩৩ ম্যাচে ৭১ পয়েন্টে অবস্থান করছে। পাঁচ ম্যাচ এখনও বাকি থাকলেও আর পেপ গার্দিওলার শিষ্যদের কোনো দল টপকাতে পারবে না। লিগের বাকি ৫টি ম্যাচের সবকটি জিতলেও ম্যানইউয়ের মোট পয়েন্ট হবে ৮৬। আর লিগের শেষ পাঁচটি ম্যাচে হারলেও ম্যানসিটির চ্যাম্পিয়ন হওয়া আটকাবে না। 

৩৪ ম্যাচ খেলে ৭০ পয়েন্টে লিভারপুলের অবস্থান তৃতীয়। টটেনহ্যাম হটস্পার ৩৩ ম্যাচ খেলে ৬৭ পয়েন্টে চতুর্থ স্থানে রয়েছে। চেলসি ৩৩ ম্যাচ খেলে ৬০ পয়েন্ট পেয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। 

পাঁচ ম্যাচ বাকি থাকতে কোনো দল ইপিএল চ্যাম্পিয়ন হয়েছে, এমন ঘটনা গত ১৫ বছরে ঘটেনি। শেষবার ২০০০-০১ মৌসুমে ম্যানইউ এই কৃতিত্ব অর্জন করে। 

১৯৮৪-৮৫ মৌসুমে এভারটন ও ১৯০৭-০৮ সালে ইউনাইটেড পাঁচ ম্যাচ বাকি থাকতে ইপিএল জিতে নিয়েছিল। এদিন আরও একটি রেকর্ড হয়েছে ইংলিশ লিগে। ম্যান সিটি কোচ পেপ গুয়ার্দিওলা গড়লেন অনন্য কীর্তি। প্রথম স্প্যানিশ কোচ হিসেবে তিনি ইংলিশ প্রিমিয়ার লিগ খেতাব জিতলেন।

আরও পড়ুন :

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়