• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নেমেই স্বরূপে গেইল

স্পোর্টস ডেস্ক

  ১৬ এপ্রিল ২০১৮, ০৯:১০

মাত্র ৩৩ বলে ৬৩ রান করে ক্রিস গেইল শেন ওয়াটসনের বলে আউট হয়ে যখন মাঠ ছাড়লেন তখন ১১ ওভার ৩ বলে সংগ্রহ ২ উইকেটে ১২৭ রান। কিংস ইলেভেন পাঞ্জাবের এই ওপেনারের ব্যাটিং তাণ্ডবে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কোনদিকে ফিল্ডিং সাজাবেন তা ভেবে পাচ্ছেন না। ক্যারিবিয়ান এই ব্যাটিং দানব আউট হবার পরে পাঞ্জাব ততটা আক্রমণাত্মক খেলতে পারেনি। শেষপর্যন্ত ১৯৭ রান করে ৭ উইকেটে।

এদিন ১৯৭ রান তাড়া করতে নেমে শুরুতেই দুই উইকেটের পতন হয় চেন্নাইয়ের। আম্বতি রায়াডু ইনিংস টেনে নিয়ে যান। করেন ৩৫ বলে ৪৯ রান। চতুর্থ উইকেটে রায়াডু ও ধোনির পার্টনারশিপ যখন ভয়ঙ্কর হচ্ছে তখন অসাধারণ থ্রোয়ে রায়াডুকে রান আউট করেন রবিচন্দ্রন অশ্বিন। শেষদিকে ভয়ঙ্কর হয়ে ওঠেন ধোনি। পরপর ছয় মেরে প্রায় ম্যাচ বের করে নিয়ে এসেছিলেন চেন্নাই দলপতি।

--------------------------------------------------------
আরও পড়ুন : ছোট পর্দায় আজকের খেলা
--------------------------------------------------------

১৫ ওভার শেষে চেন্নাই করেছিল ১২২ রান ৪ উইকেটের বিনিময়ে। শেষ পাঁচ ওভারে জিততে হলে করতে হতো ৬৮ রান। যা প্রায় অসম্ভব মনে হচ্ছিল। তবে সেই অসম্ভবকেই সম্ভব করে ফেলেছিলেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। একার নেতৃত্বে ম্যাচ প্রায় জিতিয়ে দিয়েছিলেন। তবে মাত্র ৪ রানে হারতে হলো। একসময়ে পাঞ্জাব দলের হৃদকম্পন প্রায় থামিয়ে দিয়েছিলেন। করেন ৪৪ বলে অপরাজিত ৭৯ রান। অন্যপ্রান্তে আর একটু সাহায্য পেলে এই ম্যাচও চেন্নাই জিতে যেত।