• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আফগানদের বিপক্ষে ভেন্যুর পরিবর্তন চায় বিসিবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ এপ্রিল ২০১৮, ১১:২২

চলতি বছরের জুনে আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজের অংশ হিসেবে তিনটি ওয়ানডে খেলার কথা রয়েছে বাংলাদেশের। যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের মাটিতে এই সিরিজ হওয়ার কোনো সুযোগ নেই। তাই তারা চাইছে ভারতের উত্তরাখান্ডের দেরাদুনে হোক দুই দলের দ্বিপাক্ষিক সিরিজটি। কারণ বেশ কয়েকবছর ধরেই ভারতের মাটিকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করছে তারা।

বাংলাদেশও আফগানিস্তানের বিপক্ষে খেলতে রাজী। কিন্তু দেরাদুনে পরিবর্তে অন্য কোথায় খেলার প্রস্তাব বিসিবির। এরই মধ্যে বিসিসিআই এবং এসিবির সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : শিগগির ফিরছেন নেইমার
--------------------------------------------------------

দেরাদুন ভারতের রাজধানী দিল্লি থেকে ২৫০ কিলোমিটার উত্তরে। হিমালয়ের কোলে এই ভেন্যু হওয়ায় কন্ডিশন হবে খেলার অনুপযোগী। তাছাড়া এই ভেন্যুতে ভ্রমণেও আছে নানান জটিলতা। আফগানিস্তান সিরিজ শেষেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে টাইগাররা। ক্রিকেটের নবীন সদস্যদের বিপক্ষে সিরিজটি ক্যারিবীয় সফরের প্রস্তুতি হিসেবেই দেখছে বাংলাদেশ। কিন্তু বিরুদ্ধ কন্ডিশনে খেললে প্রস্তুতির কিছুই হবে না। তাই ভেন্যু পরিবর্তনের দাবি জানিয়েছে বিসিবি।

বিসিবি কলকাতা কিংবা বেঙ্গালুরুতে খেলার ইচ্ছার কথা জানিয়েছে। শুক্রবার নাজমুল হাসান পাপন বলেছেন, আমরা বিসিসিআইকে ভেন্যু পরিবর্তনের কথা জানিয়েছি। আমাদের খেলোয়াড়দের সুবিধার কথা চিন্তা করে আমরা একটি সুবিধাজনক জায়গায় খেলা চাচ্ছি।

বিসিবি বস বলেন, আফগানিস্তানের বিপক্ষে সিরিজের পরপরই আমরা ওয়েস্ট ইন্ডিজে খেলতে যাবো। ওটা আমাদের পূর্ণাঙ্গ সিরিজ। খেলোয়াড়দের ট্রাভেলে সুবিধা হয় এমন একটি ভেন্যুর খোঁজে আমরা। দেরাদুন অবশ্যই দারুণ একটি ভেন্যু। কিন্তু আমরা চাচ্ছি সুবিধাজনক একটি ভেন্যু যেখানে সহজেই যাওয়া যায়। খুব ভালো হয় যদি কলকাতা কিংবা বেঙ্গালুরুতে সিরিজ আয়োজন করা যায়। আমরা বিষয়টি নিয়ে কথা বলেছি। বিসিসিআই আমাদের সাহায্য করবে এমনটাই বিশ্বাস করছি।

আফগানিস্তান গত বছর টেস্ট স্ট্যাটাস পেয়েছে। ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট অঙ্গনে পা রাখবে তারা। ১৪ জুন দুই দলের একমাত্র টেস্ট ম্যাচ শুরু। এর আগে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলতে চায় আফগানিস্তান।

মূলত ভ্রমণ জটিলতার কারণে দেরাদুনে খেলতে রাজী নয় বিসিবি। পাশাপাশি বিরুদ্ধ কন্ডিশন তো রয়েছেই। সব কিছু মিলিয়ে কলকাতা কিংবা বেঙ্গালুরুতে খেলার প্রস্তাব ঘরোয়া ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh