• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘মেসির বিশ্বকাপটা জেতা দরকার’

স্পোর্টস ডেস্ক

  ১৪ এপ্রিল ২০১৮, ০৮:৩২

কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপের। এই মুহূর্তে সকল দলই নিজেদের প্রস্তুত করতে খুব ব্যস্ত। তবে তার মাঝেই একটা হতাশা তাড়া করছে বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসিকে। আর তা হলো বিশ্বকাপ ট্রফি উচিয়ে ধরা। এবার শিরোপা না জিতলে হয়তো আর আর্জেন্টিনার জার্সিতে দেখা যাবে না এই তারকাকে। কিন্তু মেসির এই বিষয়টাকে অন্যভাবে দেখছেন আর্জেন্টিনা ফুটবল সংস্থার সভাপতি ক্লাউদিও তাপিয়া। তিনি মনে করেন একা মেসি বিশ্বকাপ জিততে পারবে না।

মেসি ২০০৫ সালে জাতীয় দলে অভিষেক হওয়ার পরে দুই হাত ভরে নিয়েছেন নিজের অর্জনগুলো। হয়েছেন পাঁচবার বিশ্বের সেরা ফুটবলার। কিন্তু এখন পর্যন্ত দলের জন্য বড় কোন সফলতা এনে দিতে পারেননি। কোপা আমেরিকার ফাইনাল মঞ্চে তিন বার উঠে তিনবারই রানার্সআপ হয়েছে মেসির আর্জেন্টিনা। তাছাড়া গত বিশ্বকাপেরে ফাইনালেও জার্মানির কাছে রানার্স-আপ হয় আর্জেন্টিনা। ধরা হলো না স্বপ্নের শিরোপা।

রাশিয়া বিশ্বকাপই মেসির জন্য শেষ সুযোগ বলে মনে করেন তাপিয়া । আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘লা নাসিওন’কে এএফএ প্রধান বলেন, বিশ্বের সেরা খেলোয়াড় আমাদের আছে। তবে তাকে আমাদের সবার সহযোগিতা করতে হবে। সে একা বিশ্বকাপ জিততে পারবে না।

এএফএ প্রধান বলেন, বিশ্বকাপ জেতা হয়নি বলে পেলে ও ডিয়েগো ম্যারাডোনার সঙ্গে মেসিকে সর্বকালের সেরাদের কাতারে রাখতে রাজি নন অনেকেই। এই দুই কিংবদন্তি জাতীয় দলের জার্সিতে সাফল্য পেলেও মেসি বিশ্বকাপ তো দূরে থাক, আর্জেন্টিনার জার্সিতে এখন পর্যন্তও কোনও শিরোপাই জিততে পারেননি!

৩০ বছর বয়সী মেসির বিশ্বকাপ জিতা নিয়ে তাপিয়া আরো বলেন, সে (মেসি) খুবই পরিনত। তাকে পাওয়াটা একটা সুবিধা। সে অবশ্যই এক নম্বর। তার উচ্চাকাঙ্ক্ষা আছে। এই বিশ্বকাপটা তার জেতা দরকার।

বাছাইপর্বে কঠিন পরীক্ষা দেয়া আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে ফেভারিট হিসেবেই দেখা হচ্ছে। ‘ডি’ গ্রুপে পর্বে দুইবারের বিশ্বকাপ জয়ীদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, আইসল্যান্ড ও নাইজেরিয়া।

২০১৪ সালে বিশ্বকাপ শেষে সাবেইয়া দায়িত্ব ছাড়ার পর এখন পর্যন্ত তিনজন কোচ পেয়েছে আর্জেন্টিনা। জেরার্দো মার্টিনো ও এদগার্দো বাউসার পর এখন দলটির দায়িত্বে আছেন জর্জ সাম্পাওলি। এত রদবদল হওয়ায় দল সেমিফাইনালে উঠতে না পারলে সেটা ব্যর্থতা হিসেবে নাও দেখা হতে পারে বলে মনে করেন তাপিয়া।

তাপিয়া বলেন, আমরাই একমাত্র দল যারা এই সময়ে তিনজন কোচ নিয়ে পরের বিশ্বকাপে পৌঁছেছি। অন্যান্য দলগুলো, যাদের কোচ ঠিক ছিল তারা চার বছরের বেশি সময় ধরেই এগোচ্ছে।

উল্লেখ্য, ১৪ জুন রাশিয়ায় গড়াবে ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞের ২১তম আসরে। এবারের আসরে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, নাইজেরিয়া ও আইসল্যান্ড। নিশ্চিতভাবেই এদের মধ্যে ফেবারিট দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh