• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পরপর তিন সেঞ্চুরি করে আশরাফুলের রেকর্ড

স্পোর্টস ডেস্ক

  ০১ এপ্রিল ২০১৮, ১৪:০৭

একের পর এক চমক দেখাচ্ছেন জাতীয় দলের এক সময়ের নিয়মিত সদস্য মোহাম্মদ আশরাফুল। ঢাকা প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের আজকের খেলায় তার টানা তৃতীয় সেঞ্চুরির ভর করে রেলিগেশনের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভার শেষে ৩ উইকেটে ২৫২ রান করেছে কলাবাগান ক্রিকেট ক্লাব।

সাভারে অবস্থিত বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে আগে ব্যাট করতে আসা কলাবাগান দলীয় ৫ রানে ফয়সাল আহমেদের উইকেট হারালে ক্রিজে আসেন আশরাফুল। আগের দুই ম্যাচে শতকের দেখা পাওয়া এ ব্যাটসম্যান আজও খেলতে থাকেন দলের হাল ধরে।

দ্বিতীয় উইকেট ওয়ালিয়ুল করিমকে সঙ্গে নিয়ে স্কোরবোর্ডে যোগ করেন ১১৬ রান। ৬ চার ও ৫ ছয়ে অর্ধশতক পূর্ণ করে ব্যক্তিগত ৭৯ রানে সোহরাওয়ার্দী শুভর ঘূর্ণি জাদুতে ধরাশায়ী হয়ে শাখাওয়াত হোসেনের হাতে ক্যাচ দিলে শেষ হয় করিমের ইনিংস। একই সঙ্গে বিচ্ছিন্ন হয় আশরাফুল-করিম জুটির। অপর প্রান্তের ব্যাটিং পার্টনারকে হারালেও অবিচল থাকেন আশরাফুল।
--------------------------------------------------------
আরও পড়ুন: ছোট পর্দায় আজকের খেলা
--------------------------------------------------------

শুরুতে ধীরগতিতে খেলা ডানহাতি এ ব্যাটসম্যান অর্ধশতকের দেখা পান ১০২ বলে। অর্ধশতকের পথে ছিল ৪টি চারের মার।
কচ্ছপ গতির অর্ধশতকের পর খোলস ছেড়ে বের হয়ে আসেন তিনি। পরবর্তী ৩৫ বল মোকাবেলায় করেন আরও ৫০ রান। মোট ১৯৩ মিনিট ক্রিজে থেকে ১৩৭ বল খেলে ১০ চারে ১০২ রানের ইনিংস খেলে শেষ পর্যন্ত ক্রিজে অপরাজিত থাকেন আশরাফুল। আর এতেই বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে টানা তিন শতকের বিরল রেকর্ড গড়লেন তিনি। চলতি লিগের ১৩টি ম্যাচ খেলে পাঁচটি সেঞ্চুরি হাঁকালেন দুর্দান্ত ফর্মে থাকা এ ক্রিকেটার।

আরও পড়ুন:

কেএইচ/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিয়ানাগের সেঞ্চুরিতে লঙ্কানদের লড়াকু পুঁজি
সোহানের সেঞ্চুরিতে শেখ জামালের বড় জয়
সেঞ্চুরি করে সাকিব-মাশরাফিদের স্পর্শ করলেন তাসকিন
সেঞ্চুরির দ্বারপ্রান্তে তাসকিন
X
Fresh