• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ম্যাচ রেফারি বললেন সব ঠিক আছে? (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মার্চ ২০১৮, ২০:৫৭

একটা সময় জাতীয় দলে জায়গা করে নিতে হলে ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে (ডিপিএল) নিজেকে প্রমাণ করে তবেই আসতে হতো জাতীয় দলে। কালের পরিক্রমায় সেই খ্যাতি আর নেই ঘরোয়া ক্রিকেটের অন্যতম প্রধান আসরের। ক্যালেন্ডার অনুযায়ী খেলার জন্যই খেলা। গতকাল শুক্রবার সুপার-সিক্স পর্বে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব বনাম আবাহনী লিমিটেডের ম্যাচ যেন সেটাই দেখালো।

দুই দলের জন্যই ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। বিকেএসপির তিন নম্বর মাঠে সকালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আবাহনী। ব্যাটিংয়ে নেমে ২০১৬ মৌসুমে নিজেদের করা ৩৭১ রানের সর্বোচ্চ রানও তাড়া করে নাসির হোসেন নেতৃত্বাধীন দলটি। নির্ধারিত ৫০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে তারা তুলে নেয় ৩৯৩ রান। এই রেকর্ড করা স্কোরে ছিল দুটি শতক আর একটি অর্ধশতক।

৩৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ ওভারেই ২ উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। তখনও কেউ ভাবেইনি দোলেশ্বরের ব্যাটসম্যানরা ঘুরে দাঁড়াবে। আবাহনীর ৩৯৪ রানের লক্ষ্যও যেন অনিরাপদ হয়ে উঠলো।

--------------------------------------------------------
--------------------------------------------------------

ঝামেলা পাকায় হঠাৎ বৃষ্টি। বৃষ্টি শুরুর আগে দোলেশ্বরের সংগ্রহ ছিল ৩০ ওভারে ২১৭ রান। বৃষ্টির সঙ্গে যোগ হয় আলো স্বল্পতাও। তখন পর্যন্ত প্রাইম দোলেশ্বর বৃষ্টি আইনে (ডি/এল মেথড) এগিয়ে থাকে ১ রানে। তখন ঘড়িতে সময় ৪টা বাজে। প্রায় আধাঘণ্টা বৃষ্টি আর দমকা হাওয়ায় উপক্রম হয় খেলা মাঠে না গড়ানোর। ম্যাচ অফিসিয়ালরা জানান, ম্যাচের ফল জানাতে সন্ধ্যা পৌনে ছয়টা পর্যন্ত অপেক্ষা করা হবে।

কিন্তু সাড়ে চারটার দিকে বৃষ্টি কিছুটা বন্ধ হলে আবাহনী সমর্থক আর ক্লাব কর্তৃপক্ষের চাপ বাড়ে আম্পায়ারদের দিকে! অথচ তখনও মাঠে পর্যাপ্ত আলো নেই। আবাহনীর প্রভাবশালী কর্মকর্তাকে দেখা গেছে আম্পায়ারকে চাপ দিতে যেন দ্রুত মাঠে নামতে।

ওই কর্মকর্তার চাপে মাঠে নামে আম্পায়াররা, তাদের সঙ্গে যোগ দেয় আবাহনীর খেলোয়াড়রাও। কিন্তু তখনও বিপক্ষ দল জানতো না খেলা হবে কয় ওভার আর তাদের কতো রানের টার্গেট হবে।

প্রাইম দোলেশ্বরের ক্রিকেটার আরাফাত সানি তখন প্রতিবাদ করেন। সঙ্গে যোগ দেন দলটির অধিনায়ক ফরহাদ রেজা। অবশেষে হুঁশ ফিরে ম্যাচ রেফারির। ততক্ষণে দুই আম্পায়ার দোলেশ্বরকে তাগিদ দিচ্ছিলো ব্যাটিংয়ে নামার।

৫ ওভারে ৬১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা ফজলে মাহমুদ আর মার্শাল আইয়ুব তুলে নেন জোড়া শতক। উদযাপনহীন শতক যেন দেখিয়ে দিল ‘নিরব প্রতিবাদ’। খেলা হয় ৪ ওভার ১ বল। এই ২৫ বলে নেয়া ৩৪ রানে ছিলো না কোনো বাউন্ডারি। প্রাইমের ব্যাটসম্যানদের শরীরি ভাষা বলে দেয়, প্রতিবাদ স্বরূপ তারা ইচ্ছা করেই খেলেননি তারা।

এই ৫ ওভারের ৩ ওভারের সময় আবারও বৃষ্টি হানা দেয়। অনেকটা জোর করে আরেক ওভার খেলা হলেও আবাহনীর পেসার মাশরাফি বিন মুর্তজার হস্তক্ষেপে দু’দলের মতামতে ৪ ওভার ১ বলের সময় খেলা শেষ হয়। ডিএল মেথডে আবাহনী জয় পায় ২০ রানে। দু’দলই মাঠ ছাড়ে একই ভাবে। জয়েও উল্লাস ছিলো না আবাহনীর খেলোয়াড়দের মাঝেও।

ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানায়নি কোনো দল। ম্যাচ হেরে মুখ খোলেনি প্রাইম দোলেশ্বরের কোনো খেলোয়াড়-কর্মকর্তারাও।

গণমাধ্যমের সামনে কথা বলেন ম্যাচ রেফারি বেলায়েত হোসেন। তিনি বলেন, যা হয়েছে সবই ঠিক। এটাই সঠিক সিদ্ধান্ত ছিল।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মারামারি কাণ্ডে মাঠ ছাড়ল মোহামেডান, জয়ী ঘোষণা আবাহনীকে
শেখ জামালকে গুঁড়িয়ে আবাহনীর বিশাল জয়
সোহানের ফিফটিতে দুর্দান্ত জয় শেখ জামালের
মাশরাফীর রূপগঞ্জের ম্যাচে মাঠে আগুন
X
Fresh