• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কবে ফিরছেন নেইমার?

স্পোর্টস ডেস্ক

  ৩১ মার্চ ২০১৮, ১৮:১৩

চলতি মৌসুমে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানে পাড়ি জমান নেইমার। গত বছরের আগস্টে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেবার পর ৩০ ম্যাচে ২৮ গোল করেছেন এই ফরোয়ার্ড। গত ২৬ ফেব্রুয়ারি অলেম্পিক মার্সেইয়ের বিপক্ষে পাহাড় ভেঙে পড়ে পিএসজি শিবিরে চোট পান ব্রাজিলিয়ান তারকা। প্যারিসের দলটির হয়ে খেলতে নেমে ম্যাচটিতে গোঁড়ালি মচকানো ছাড়াও চিড় ধরা পড়ে তার। ফলে দ্রুত দেশে ফিরে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয়া হয়।

পায়ের অস্ত্রোপচার শেষে এখন পুনর্বাসনে সময় কাটছে নেইমার। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল যে, এই মৌসুমে পিএসজির হয়ে আর নামতে পারবেন না সাম্বা কিং। সংশয় ছিল জুনে শুরু হওয়া বিশ্বকাপে তার খেলা নিয়েও। প্রায় ১ মাসের সময় ধরে মাঠের বাইরে। খেলা হয়নি বিশ্বকাপ পূর্ব প্রস্তুতি ম্যাচেও। তবে দ্রুতই মাঠে ফেরার জন্য চালিয়ে যাচ্ছেন কঠোর অনুশীলনও।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুশীলনের পোস্ট করে ক্যাপশনে লিখেন, ত্যাগ ছাড়া কোনো কিছু অর্জন সম্ভব নয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: ওয়ার্নারের স্থলাভিষিক্ত হলেন হেলস
--------------------------------------------------------

অন্যদিকে সুখবর দিয়েছে পিএসজি কর্তৃপক্ষও। দলের কোচ উনাই এমেরি জানান দুই-তিন সপ্তাহের মধ্যেই প্যারিসে ফিরছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

শুক্রবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন পিএসজি বস। তিনি বলেন, চলতি সপ্তাহে নেইমারের সঙ্গে কথা বলেছি। বর্তমানে সে ঠিক আছে। আমাদের মধ্যে ফাইনাল নিয়ে কথা হয়েছে।

এমেরি আরও বলেন, দ্রুত ফেরার জন্য কাজ করছে সে। আশা করি ২-৩ সপ্তার মধ্যে ফিরছেন তিনি।

আসছে ১৮ এপ্রিল কোপা ডি ফ্রান্সের সেমিফাইনালে নামবে ফ্রেঞ্চ পাওয়ার হাউজ। ওই ম্যাচে নেইমারকে পাবার সম্ভাবনা নেই বললেই চলে। যদি ম্যাচটি জয় পায় দল, তাহলে ৮ মে ফাইনালে বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারকে পাচ্ছে কাভানি-এমবাপেরা। আর সেটিকে ঘিরেই পরিকল্পনা করা হয়েছে।

জুনের ১৭ তারিখ নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ যাত্রা শুরু হবে সেলেকাওদের। হেক্সা মিশনে নিজেদের প্রথম ম্যাচে নামার আগে ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার মুখোমুখি হবে তিতের দল। সেক্ষেত্রে অবশ্যই নেইমারকে ১০০ শতাংশ ফিট চাবে পাঁচ বারের বিশ্বসেরা দলটি।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
X
Fresh