• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ডিপিএলে চতুর্থ সেঞ্চুরি তুলে নিলেন আশরাফুল

স্পোর্টস ডেস্ক
|  ২৯ মার্চ ২০১৮, ১৫:৫৯ | আপডেট : ২৯ মার্চ ২০১৮, ১৬:২৪
ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) আবারও সেঞ্চুরি করেছেন মোহাম্মদ আশরাফুল। চলতি আসরে চতুর্থ সেঞ্চুরি করলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক।  ডানহাতি এই ব্যাটসম্যানের শতকের ওপর ভর করে বৃহস্পতিবার অগ্রণী ব্যাংকের বিরুদ্ধে নির্ধারিত ৫০ ওভারে ২৪৬ রান সংগ্রহ করে কলাবাগান ক্রীড়াচক্র।

সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় সেরা পাঁচে উঠে এলেন তিনি।

ঢাকা লিগে আশরাফুলের দল সুপার সিক্সে উঠতে পারেনি। তাই খেলতে হচ্ছে রেলিগেশন পর্যায়ে। বৃহস্পতিবার আশরাফুলের দল বিকেএসপিতে মুখোমুখি হয় অগ্রণী ব্যাংকের। সেখানে আগে ব্যাটিংয়ে নেমে কলাবাগান করে ২৪৬ রান। আশরাফুল ১০৩ রান করে অপরাজিত থাকেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: হায়দরাবাদের নতুন অধিনায়কের নাম ঘোষণা
--------------------------------------------------------

২৪৬ রান করতে কলাবাগান হারায় পাঁচ উইকেট। তাদের আরও পাঁচ উইকেট অক্ষত থাকলেও রানের চাকা ছিল মন্থর। এতেই বোঝা যায়, তুলনামূলক কঠিন উইকেটেই সেঞ্চুরি তুলে নিয়েছেন আশরাফুল। কলাবাগানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৮২ রান করেন তাইবুর রহমান।

ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পাঁচ বছর ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন আশরাফুল। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছর প্রিমিয়ার লিগ খেলেন তিনি। কিন্তু তার ব্যাটে তেমন রান ছিল না। ফলে অনেকে মনে করেছিলেন আশরাফুল বোধ হয় আর তার সেরা ব্যাটিং রূপ ফিরে পাবেন না।

কিন্তু গত জাতীয় লিগে এক সেঞ্চুরি করে আশরাফুল সেই শঙ্কা কিছুটা আড়াল করেন। জাতীয় লিগে ঢাকা মেট্রোর হয়ে একটি সেঞ্চুরি এবং একটি হাফসেঞ্চুরি করেন তিনি। এরপর প্রিমিয়ার লিগে করলেন চার সেঞ্চুরি। সব মিলিয়ে গত এক বছরে আশরাফুলের সেঞ্চুরি হলো পাঁচটি এবং হাফসেঞ্চুরি দুটি।

সব মিলিয়ে আশরাফুল বুঝিয়ে দিচ্ছেন যে, নিষেধাজ্ঞার অন্ধকারাচ্ছন্ন সময়টা তিনি ফেলে এসেছেন অনেক পেছনে। বুঝিয়ে দিচ্ছেন, ব্যাটের পুরোনো ধার ফিরিয়ে আনার কাজটা তিনি ভালোভাবেই করছেন।

আরও পড়ুন:

ওয়াই/এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়