• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

‘গোল না করতে পারার দোষ আমার’

স্পোর্টস ডেস্ক

  ২৮ মার্চ ২০১৮, ১৪:৩৩

রাশিয়া বিশ্বকাপকে ঘিরে প্রথম প্রীতি ম্যাচে মেসিকে ছাড়াই ইতালির বিরুদ্ধে জয়লাভ করলেও মঙ্গলবার প্রীতি ম্যাচে স্পেনের কাছে ৬-১ গোলের বিশাল ব্যবধানে হারে আর্জেন্টিনা। এই দিন দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়া পুরো দল ছিল বিবর্ণ। আগের ম্যাচেই আক্রমণভাগের করুণ দশা পরিলক্ষিত হয়। এ ম্যাচে ভঙ্গুর এক আর্জেন্টিনাকে দেখে ফুটবল বিশ্ব।

বিশ্বকাপের বর্তমান রানার্সআপ দল আর্জেন্টিনা। তবে দলের এমন বাজে হারের দায় একাই নিজের কাঁধে নিতে চাইছেন আর্জেন্টিনা কোচ জর্জ সাম্পাওলি। খেলোয়াড়দের দোষ না দিয়ে তাকে দোষ দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

ম্যাচ শেষে সাম্পাওলি বলেন, গোল না করতে পারার দোষটা আমি নিজের কাঁধেই নিচ্ছি। হারের জন্য ছেলেদের দিকে আঙুল তুলে কোন লাভ নেই।

--------------------------------------------------------
আরও পড়ুন: ওয়ার্নের কার্বন কপির দেখা মিললো কোয়েটায় (ভিডিও)
--------------------------------------------------------

প্রথম প্রীতি ম্যাচে ভালোই শুরু করেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচে শুক্রবার রাশিয়াকে হারায় তারা। কিন্তু চার দিন পরেই স্পেনের নিকট গোল বন্যায় ভাসলো মেসি সতীর্থরা। এমন হারের ফলাফলের কারণে স্পেনের সাথ আর্জেন্টিনারও অনেক পার্থক্য দেখছে ফুটবলপ্রেমীরা।

তবে এতো বড় ব্যবধানের হারকে বিশেষ ভাবে দেখছেন না কোচ সাম্পাওলি। এই সম্পর্কে তিনি বলেন, এই ম্যাচের ফলাফলের মতো দল দুটির মধ্যেকার পার্থক্য এত বেশি নয়। আমাদেরে এই হার থেকেই শিক্ষা লাভ করতে হবে। বিশ্বকাপের আসরে এই ভুলটি আর হতে দেয়া যাবে না।

আলবিসেলেস্তেদের এই কোচ বলেন, স্পেন আমাদের থাপ্পড় দিয়েছে। ম্যাচটি আমাকে ভালো করে বিশ্লেষণ করে সিদ্ধান্ত নিতে হবে। প্রতিপক্ষের কাছ থেকে আমরা এতটা চাপ আশা করিনি। পরিশ্রম অব্যাহত রাখতে হবে।

মেসিকে নিয়ে বলেন, লিও আমাদের সঙ্গে অনুশীলন করেছিল। কিন্তু এখনো পায়ে অস্বস্তি আছে। তাই মাঠে নামেনি। আমরা তার অনুপস্থিতি বেশি অনুভব করেছি। তবে দলকে সে উৎসাহ দিয়েছে। বিরতির সময় দলের সঙ্গে কথাও বলেছিল।

এদিকে বিশ্বকাপের মূল পর্বে মাঠে নামার আগে এই ম্যাচ থেকে শিষ্যদের শিক্ষা নেয়ার আহ্বান জানিয়েছে সাম্পাওলি বলেন, আমাদের ভুল থেকে শিক্ষা নেয়া প্রয়োজন। প্রতিপক্ষ যেভাবে দাপট দেখিয়ে খেলেছে সেটা আশা করতে পারি না।

আরও পড়ুন:

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
ঈদের শুভেচ্ছা ভাগাভাগি করল ইউরোপের ফুটবল ক্লাবগুলো
শুরু হতে যাচ্ছে সেলিব্রিটি ফুটবল টুর্নামেন্ট
X
Fresh