• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

স্মিথদের কঠোর শাস্তি চান অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

স্পোর্টস ডেস্ক

  ২৫ মার্চ ২০১৮, ১৩:১২

ক্রিকেট বিশ্বের নজর থমকে গেছে কেপ টাউন টেস্টে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয়টিতে বল টেম্পারিংয়ের ঘটনায় কাঠগড়ায় অস্ট্রেলিয়া দল। বোদ্ধা থেকে ক্রিকেট প্রেমী একটাই দাবি সুষ্ঠ বিচার। স্টিভ স্মিথ নেতৃত্বাধীন দলের এমন কাণ্ডে কঠোর হয়েছে অস্ট্রেলিয়ান সরকারও। দেশটির প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল অসিদের এমন কাণ্ড বিশ্বাসই করতে পারছেন না। তবে এমন এঘটনায় জন্য শাস্তি দেবার কথাও জানিয়েছেন তিনি।

টার্নবুল বলেন, ঘুম ভাঙার পর দক্ষিণ আফ্রিকায় ঘটে যাওয়া এমন ঘটনায় সত্যিই বিস্মিত হয়েছি। একই সঙ্গে হতাশও হয়েছি। আমি বিশ্বাসই করতে পারছি না অস্ট্রেলিয়া দল এমন প্রতারণার সঙ্গে যুক্ত।

--------------------------------------------------------
আরও পড়ুন: ফাইনালে পেশোয়ার শিবিরে সাব্বির
--------------------------------------------------------

দেশটির পর পর দুই বারের এই প্রধানমন্ত্রী আরও বলেন, অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা হচ্ছে আদর্শ। স্বচ্ছতাই হলো ক্রিকেটের অপরনাম। আমাদের ক্রিকেটাররা আদর্শ। তারা কীভাবে এমন ঘটনায় সম্পৃক্ত হলো। সত্যিই ভাবনার বাইরে।

ম্যালকম টার্নবুল

ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) কঠোর ব্যবস্থা নেবার নির্দেশ দিয়ে টার্নবুল বলেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যানের ডেভিড পিভারের সঙ্গে কথা বলেছি। আমি আমার হতাশার কথা বলেছি। এমনকি দক্ষিণ আফ্রিকায় যা হচ্ছে এ নিয়েও নিজের উদ্বিগ্নতার খবর জানিয়েছি। তিনি আমাকে জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়া শক্ত পদক্ষেপ নেবে।

দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার চলমান টেস্টের তৃতীয় দিন শনিবারে ভিডিও ফুটেজে অসি ওপেনার ক্যামেরন ব্যানক্রফটকে দেখা যায়, ফিল্ডিং করার সময় হলুদ রঙের কাগজ জাতীয় একটি বস্তু দিয়ে বল ঘষছেন।

দিনের দ্বিতীয় সেশনে ওই বস্তুটি পকেটে ঢুকিয়ে রাখছেন। প্রাথমিকভাবে ধারণা করা হয় সেটি শিরিষ কাগজ ছিল।

দিন শেষে সাংবাদিকদের কাছে ব্যানক্রফট ও স্মিথ মুখোমুখি হয়ে অভিযোগটি শিকার করে নেন। এঘটনায় তারা দুঃখও প্রকাশ করেন।

অস্ট্রেলিয়া বোর্ডের প্রধান নির্বাহী (সিইও) জেমস সাদারল্যান্ড বলেন, অস্ট্রেলিয়ার ক্রিকেট প্রেমীরা নিজেদের দর নিয়ে গর্ববোধ করতো। তবে আজ সেই গর্বকে অপমান করা হয়েছে। দেশের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বাজে দিন এটি।

সাদারল্যান্ড বলেন, এঘটনায় আমরা কঠোরতম ব্যবস্থা নিতে যাচ্ছি। যাতে ভবিষ্যতে এমন করার সাহস কেউ না পায়।

আরও পড়ুন:

ওয়াই/কেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
আইপিএল না খেলার আসল কারণ জানালেন জাম্পা
X
Fresh