• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আইএসের হুমকি, মেসির পাশে বোমা!

স্পোর্টস ডেস্ক

  ২২ মার্চ ২০১৮, ২১:৪২

ফুটবলের জমজমাট আসরগুলো শুরু হবার আগে হামলার হুমকি দেয়া শুরু করে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ২০১৬ ইউরো কাপ এবং পরের বছর অনুষ্ঠিত নারী ইউরো কাপেও আক্রমণের হুমকি দিয়েছিল সন্ত্রাসী গোষ্ঠীটি। তবে আয়োজকদের সতর্কতায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে শেষ হয়ে আয়োজন। ২১তম বিশ্বকাপের কড়া নাড়ছে। চলছে শেষ প্রস্তুতি। ঠিক সেই মুহূর্তে ফের হুমকি দিয়ে একটি পোস্টার প্রকাশ করেয়েছে মধ্যপ্রাচ্য ভিত্তিক সংগঠনটি। ফের টার্গেট আর্জেন্টাইন মহা তারকা লিওনেল মেসি।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার ও পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোকে গোলো বছরের অক্টোবরে হুমকি দেয়া হয়েছিল। বাদ জাননি উরুগুইয়ান তারকা লুইজ সুয়ারেজও। সেবার পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী মেসিকে কয়কবার অস্ত্রের মুখে রেখে হুমকি দেয়া হয়!

প্রায় পাঁচমাসের মাথায় ফের আইএসের পক্ষ থেকে বার্সেলোনার এই তারকাকে হুমকি দিয়ে পোস্টার প্রকাশ করা হলো।

আন্তর্জাতিক জঙ্গি কার্যকলাপ নিয়ে তথ্য সংগ্রহকারী সাইট ইন্টেলিজেন্স বিষয়টি সামনে এনেছে৷ এনিয়ে সংবাদ প্রকাশ করেছি যু্ক্তরাষ্ট্র ভিক্তিক গণমাধ্যম ডেইলি সান।

চলতি বছরের ১৪ জুন রাশিয়ার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে পর্দা উঠবে ২১তম ফুটবলের মহা আসরের। ১৫ জুলাই একই ভেন্যুতে হবে ফাইনাল।

নতুন পোস্টারে দেখা যায়, বিখ্যাত এই স্টেডিয়ামে হাঁটুগেড়ে বসে আছেন আর্জেন্টাইন দলপতি। দুই হাত পেছনে রাখা। বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার পরে আছেন কমলা রংয়ের কাপড়। যা জঙ্গি গোষ্ঠিটির আস্তানা থেকে প্রকাশিত বিভিন্ন ভিডিওর বন্দিদের মতো দেখতে।

ফটোশপ করা এই পোস্টারে আরও দেখা যায়, বার্সা তারকার পাশে দাড়িয়ে আছেন মুখ ঢাকা এক আইএস জঙ্গি। ওই ব্যক্তিটি এক হাতে ধরে আছেন ৩০ বছর বয়সী এই ফুটবলারের চুল। দুজনের ডান পাশে ২০১৮ বিশ্বকাপের লোগো আর বাম পাশে একটি বোমা পড়ে আছে।

হুমকি দেয়া ছবিটির পাশে ইংলিশ এবং আরবিতে লেখা আছে। সেটি হচ্ছে,‘ তাদের ঘাড়ে আঘাত করো এবং তাদের সব আঙুলের মাথায় আঘাত করো।’

গত বছর প্রকাশিত আরেকটি পোস্টারে বিশ্বকাপের লোগো বিস্ফোরিত হওয়ার ছবির পাশে লেখা দেখা যায়, ‘আমরাই থাকতে চাই লড়াইয়ের ময়দানে’, ‘আমাদের যোদ্ধারা তোমাদের পুড়ে ছারখার করে দেবে, শুধু অপেক্ষা করো।’

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
X
Fresh