• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ জয়ী স্প্যানিশ তারকার ৫ বছরের জেল

স্পোর্টস ডেস্ক

  ২১ মার্চ ২০১৮, ১৮:১৯

সাবেক স্প্যানিশ ফুটবলার জাবি আলোনসোকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। ট্যাক্স জালিয়াতির কারণে ৩৬ বছর বয়সী এই তারকাকে ৪ মিলিয়ন ইউরো জরিমানাও করা হয়েছে।

ইউরোপের দেশটির ওই আদালতে আলোনসোর অর্থনৈতিক উপদেষ্টা জালুদা আজকুয়েনাগা ও শেল কোম্পানির কর্মকর্তা আগানাসি মার্স্তে কাসানাভোকে একই সাজা দেয়া হয়েছে।

আজ বুধবার এক বিজ্ঞপতির বরাতে দ্য ইন্ডিপেডেন্ট জানায়, ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত স্পেন সরকারকে দুই মিলিয়ন ইউরো ট্যাক্স ফাঁকি দেন ওই ফুটবলার।

২০০৩ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ১১৪টি ম্যাচে স্পেনকে প্রতিনিধিত্বকারী এই সেন্টার মিডফিল্ডার ২০১০ সালে বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। জাতীয় দলের জার্সিতে মোট ১৬টি গোল করেন তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন: কুফা কাটাতেই কি আর্জেন্টিনার জার্সি বদল!
--------------------------------------------------------

সিনিয়র ক্যারিয়ারে রিয়াল সোসিওদাদ, লিভারপুল, রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের মতো বড় বড় ক্লাবে খেলেছেন এই স্প্যানিয়ার্ড।

আলোনসো ছাড়াও হাই-প্রোফাইলের বেশ কয়েকজন ফুটবলারের দিকে স্প্যানিশ কর্তৃপক্ষ কর ফাঁকির অভিযোগ তুলেছিল। তাদের মধ্যে অন্যতম বার্সেলোনার হয়ে খেলো আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, রিয়াল মাদ্রিদ ও পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো এবং রিয়ালের সাবেক ও ম্যানচেস্টার ইউনাইটেডর বর্তমান কোচ হোসে মোরিনহো।

আরও পড়ুন:

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh