• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রশিদের স্পিনে আশা বাঁচিয়ে রাখল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক

  ২১ মার্চ ২০১৮, ০৮:০৭

নতুন সেনসেশন আফগানিস্তানের স্পিনার রশিদ খানের বোলিং তোপে আইসিসি বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সের ম্যাচে মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতকে পাঁচ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। এই জয়ের ফলে ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি বিশ্বকাপে খেলার আশা বেঁচে থাকল। সুপার সিক্সে তাদের আর একটি ম্যাচ বাকি আছে। আগামী ২৩ মার্চ আয়ারল্যান্ডের মুখোমুখি হবে আফগানিস্তান।

২০১৯ বিশ্বকাপে খেলতে হলে সুপার সিক্সে আফগানিস্তানকে জিততে হবে সব ম্যাচই। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর মঙ্গলবার আরব আমিরাতকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখে তারা। সুপার সিক্সে আরব আমিরাত হারলো তাদের খেলা সব ম্যাচই। আফগানিস্তান ও আয়ারল্যান্ডের পয়েন্ট সমান ৪। স্কটল্যান্ড ও জিম্বাবুয়ের পয়েন্টও সমান ৫। ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে ওয়েস্ট ইন্ডিজ।

আগামী শুক্রবার শেষ ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে আফগানিস্তান। যদি ম্যাচটি আফগানিস্তান বড় ব্যবধানে জিতে এবং জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড তাদের নিজ নিজ ম্যাচ হারে, তাহলে সুযোগ থাকবে আফগানদের সামনে। স্কটল্যান্ডের শেষ ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, আরব আমিরাতের সঙ্গে খেলবে জিম্বাবুয়ে। সুপার সিক্সের সেরা দুই দল খেলবে ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপে।

মঙ্গলবার হারারের ওল্ড হারারিয়ান্সে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নেমে রশিদ খানের বোলিং তোপে পড়ে ৪৩ ওভারে ১৭৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন সাইমন আনোয়ার। ৪৫ রান করেন মোহাম্মদ নাভিদ।