• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ক্যারিবীয়দের সফর পাকিস্তানের টাকায়!

স্পোর্টস ডেস্ক

  ২০ মার্চ ২০১৮, ১৮:০৩

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলুড়ে দেশগুলো পাকিস্তানে সফর থেকে দূরেই থেকেছে। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দেশে ক্রিকেট ফেরাতে চেষ্টার ত্রুটি করছে না।

খেলোয়াড়দের উৎসাহিত করতে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড বড় অঙ্কের অর্থ প্রস্তাব করেছে বলে খবর। তবে এই টাকার পুরোটাই দিচ্ছে পিসিবি! পাকিস্তান সফরের জন্য চুক্তি ও চুক্তির বাইরে থাকা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা রয়েছেন এ প্রস্তাবের মধ্যে। আগামী মাসেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের।

পাকিস্তান সফরের জন্য ইতিমধ্যেই ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)। বর্তমানে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে জিম্বাবুয়ে অবস্থান করছে দলটি। সেখানেই পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

সন্ত্রাসী হামলার ভয়ে পাকিস্তান সফরের কথা শুনলেই আঁতকে উঠেন ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররাও এর বিকল্প নন। আর তাই সফরকারী দলকে আগ্রহী করে তুলতে প্রতিটি ম্যাচে ২৫ হাজার ডলার করে (পুরো দলকে) বোনাস দেয়ার কথা জানানো হয়েছে। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। তবে টাকার পরিমান নিয়ে অস্বীকার কিংবা এখনো কিছু নিশ্চিত করেনি সিডব্লিউআই।