• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

দল ছাড়বেন মেসি, যদি ...

স্পোর্টস ডেস্ক

  ১৯ মার্চ ২০১৮, ১৯:৪০

রাশিয়া বিশ্বকাপই বলা চলে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। তাই রাশিয়া বিশ্বকাপ জিততে মরিয়া হয়ে আছেন আর্জেন্টাইন অধিনায়ক ও ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। ৩০ বছর বয়সী এ আর্জেন্টাইনের পায়ের জাদুতে মুগ্ধ হয়ে আছে ফুটবল বিশ্ব। খেলছেন বিশ্বের অন্যতম নামি ক্লাব বার্সেলোনায়। ক্লাবের হয়ে একের পর এক শিরোপা জিতলেও দেশের হয়ে মেসির রেকর্ড কিছুটা অনুজ্জ্বল।

২০০৫ সালে জাতীয় দলে মেসির অভিষেক হওয়ার পর তিন বার কোপা আমেরিকার রানার্স-আপ হয় আর্জেন্টিনা। জার্মানির কাছে হারে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে।

এ পর্যন্ত ৩টি বিশ্বকাপে অংশ নিয়েছে মেসি। রাশিয়ার বিশ্বকাপে চতুর্থবারের মতো অংশ নিচ্ছেন। সম্ভবত শেষবারের মতোও। অন্তত সতীর্থদের এমনই ইঙ্গিত দিয়েছেন মেসি নিজে। তাই এবারের বিশ্বকাপ জিততে মরিয়া মেসি জানালেন, রাশিয়ায় শিরোপা না জিতলে জাতীয় দল থেকে সরে দাঁড়াবেন তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন: নিজেদের সেরা সাফল্য চায় অস্ট্রেলিয়া
--------------------------------------------------------
রোববার লা করনিসাকে ৫ বারের ব্যালন ডি’অর জয়ী এ ফুটবলার জানিয়েছেন, আমাদের মনে হয়েছে, যদি এবার আমরা বিশ্বকাপ না জিতি, তবে একটাই পথ বাকি থাকে, তা হচ্ছে জাতীয় দল থেকে সরে যাওয়া।

জাতীয় দলের হয়ে ১২৩ ম্যাচে ৬১ গোল করা মেসি আরো বলেছেন, আমার স্বপ্ন হচ্ছে, রাশিয়ায় বিশ্বকাপ ট্রফি জেতা। ব্রাজিলে যেমনটি হয়েছে এবার সেরকম যেন না হয়।

২০১৪ সালে ব্রাজিলের বিশ্বকাপে দারুণ ভাবে খেলে ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। কিন্তু অতিরিক্ত সময়ে ১ গোল খেয়ে রানার্স আপ হতে হয়েছিল। এবারের বিশ্বকাপে গ্রুপ ‘ডি’তে পড়েছে আর্জেন্টিনা। এই গ্রুপে তাদের প্রতিপক্ষ নাইজেরিয়া, ক্রোয়েশিয়া ও নবাগত আইসল্যান্ড।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়