• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

নাগিন ড্যান্সে সমালোচনায় গাভাস্কার

স্পোর্টস ডেস্ক
|  ১৯ মার্চ ২০১৮, ১৪:২৮ | আপডেট : ১৯ মার্চ ২০১৮, ১৬:১২
নিদাহাস ট্রফির গ্রুপ পর্বের বাংলাদেশ ও শ্রীলঙ্কার শেষ ম্যাচের পর মাঠের বাইরেও খেলার রেশ গড়ায়। এ নিয়ে কম নাটক হয়নি। প্রেমাদাসা স্টেডিয়ামে দুই দলের বাদানুবাদ। ডাগ আউটে থাকা টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের আচরণ। বাংলাদেশের ড্রেসিংরুমের ভাংচুর। ভারত ও শ্রীলঙ্কার গণমাধ্যমে বাংলাদেশের ক্রিকেট নিয়ে কটূক্তি। এসব কিছু ছাপিয়ে আলোচনার তুঙ্গে ছিল সুনীল গাভাস্কারের সমালোচনা। সাকিবদের কঠোর শাস্তির দেবার পক্ষে তিনি কথা বলেছিলেন।

গেলো শুক্রবারের ওই ম্যাচে বিশ্বসেরা অধিনায়ক আম্পায়ারের দেয়া সিদ্ধান্তের প্রতিবাদে দলকে মাঠ থেকে বের হয়ে আসতে বলেছিলেন। ডাগ আউটে সেসময় অধিনায়কের পাশেই ছিলেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। তার হস্তক্ষেপে ফের ম্যাচ শুরু হয়। এতে মাহমুদুল্লাহ রিয়াদের অদম্য ব্যাটিংয়ে জয় পায় দল।

--------------------------------------------------------
আরও পড়ুন: ঢাকায় টাইগাররা
--------------------------------------------------------

ভারতীয় একটি টেলিভিশন চ্যানেলে দেশটির কিংবদন্তি দাবি করেন, সাকিবের শাস্তি হওয়া উচিত এবং টাইগার ক্রিকেটারদের আরও সংযত আচরণের জন্য বোর্ডের খেয়াল করা দরকার।

যদিও ১৯৮১ সালে সুনিল গাভাস্কার নিজেই অস্ট্রেলিয়ার বিপক্ষে আম্পায়ারের সিদ্ধান্তের বিপক্ষে গিয়ে ম্যাচ বয়কট করেছিলেন।

রোববার রাতে ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছিল তামিম-মুশফিকরা। বাংলাদেশ যখন বল করছিল সেসময় স্টেডিয়ামে থাকা বড় পর্দায় এই সিরিজের সবচেয়ে বড় আকর্ষণ ‘নাগিন স্টাইলের’ মুহূর্তগুলো দেখানো হয়। ম্যাচের ওই সময়টায় টাইগাররা কিছুটা ব্যাকফুটেই ছিল। ঠিক সেসময় কমেন্ট্রিবক্সে থাকা ভারতের সাবেক অধিনায়ক গাভাস্কারও মেতে ওঠেন নাগিন নাচে। দেখে অনেকটাই বোঝা যাচ্ছিল যে তিনি ব্যাঙ্গ করেই অনুকরণ করেন!

বিশ্বের অন্যতম সেরা এই ক্রিকেটারের এমন আচরণে ক্ষুব্ধ হয়েছেন ভক্ত-সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় তথা ফেসবুক-টুইটারে তাকে নিয়ে বেশ সমালোচনা শুরু হয়েছে। 

এর আগে ভারতের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের খবরে বাংলাদেশ দলকে ‘বেত্তমিজ’ বলে দাবি করা হয়। তারা বলেছে, আজ বাংলাদেশকে ‘তমিজ’ শেখাবে টিম ইন্ডিয়া। অন্য একটি টেলিভিশন চ্যানেলে টাইগারদের ‘গুণ্ডা’ বলা হয়।

অন্যদিকে লঙ্কান প্রভাবশালী দৈনিক দ্য আইল্যান্ড লিখেছে, বাংলাদেশ গেট অ্যাওয়ে উইথ স্ল্যাপ অন দ্য রিস্ট। যেখানে হেয় করা হয় জগমোহন ডালমিয়াকে। যিনি টাইগারদের টেস্ট ও ওয়ানডে স্ট্যাটাস দিয়ে ভুল করেছেন বলে দাবি করে গণমাধ্যমটি।

আরও পড়ুন: 

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়