• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

সাব্বিরের ব্যাটে বাংলাদেশের চ্যালেঞ্জিং সংগ্রহ

স্পোর্টস ডেস্ক
|  ১৮ মার্চ ২০১৮, ২১:১৮ | আপডেট : ১৮ মার্চ ২০১৮, ২১:২৯
ত্রিদেশীয় সিরিজ নিদাহাসের ফাইনালে সাব্বির রহমারের অর্ধশতকের ওপর ভর করে ভারতকে ১৬৭ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ দল। 

আজ রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা বার্ষিকী উপলক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। এদিন টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করেছে টাইগাররা।

৭ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন মেহেদি হাসান মিরাজ। তার সঙ্গে তিন বলে কোন রান না করেই ক্রিজে ছিলেন মুস্তাফিজুর রহমান।

এদিন বাংলাদেশ একাদশে কোনো পরিবর্তন আসেনি। গত ম্যাচে যে একাদশ ছিল সেই একাদশ নিয়েই মাঠে নামছে। অন্যদিকে ভারত একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। মোহাম্মদ সিরাজের বদলে একাদশে ঢুকেছেন জয়দেব উনাদকাত।

৪৯ বলে ৭৭ রানের ইনিংস খেলেন হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির। ৭টি চার ও চারটি ছক্কা হাঁকিয়েছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। 

এদিন কোনো রান না নিয়েই আউট হন রুবেল হোসেন। ৭ বলে ৭ রান করে রান আউট হয়েছেন দলপতি। তার আগে ১৬ বলে ২১ রান করে ফিরে গেছেন গত ম্যাচের সেরা ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। ভুল বুঝাবুঝির কারণে রান আউট হয়েছেন তিনি।

কিছুটা সাবধানি ব্যাটিং শুরু করে প্রথম চার জনই ক্যাচ আউট হয়েছেন। ৯ বলে ১১ রান করে লিটন কুমার দাস। ১৩ বলে ১৫ তামিম ইকবাল, ২ বলে ১ রান করে সৌম্য সরকার ও ১২ বলে ৯ রান করে মুশফিকুর রহিম আউট হন। 

ভারতের হয়ে যুজবেন্দ্র চাহাল তিনটি, জয়দেব উনাদকাত দুটি, ওয়াশিংটন সুন্দর একটি উইকেট তুলে নেন। 

বাংলাদেশ দল:

তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

ভারত দল: 

শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, রোহিত শর্মা (অধিনায়ক), মনিশ পান্ডে, দিনেশ কার্তিক, ওয়াশিংটন সুন্দর, বিজয় শঙ্কর, শারদুল ঠাকুর, জয়দেব উনাদকাত ও যুজবেন্দ্র চাহাল।

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়