• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

সালাহর ৪ গোলে বিধ্বস্ত ওয়াটফোর্ড

স্পোর্টস ডেস্ক

  ১৮ মার্চ ২০১৮, ১৩:১৫

২০ বছর লিভারপুলের বিপক্ষে জয়হীন ওয়াটফোর্ড। শেষ ১০ ম্যাচের ৯টিতেই জিতেছে অলরেডসরা। এই দুই পরিসংখ্যানই আসলে বলে দেয় ম্যাচটা কে জিততে যাচ্ছে। ম্যাচের ফলাফলও তাই লিভারপুলের পক্ষে।

একাদশ স্থানের দল ওয়াটফোর্ডকে পেয়ে শনিবার রাতে গোল উৎসবে মেতে ওঠে প্রথমসারির দল লিভারপুল। বড় এ ক্লাবটির জার্সিতে আগে থেকেই দারুণ ছন্দে ছিলেন দলের অন্যতম ফরোয়ার্ড মোহামেদ সালাহ। এদিন আরও জ্বলে উঠে ওয়াটফোর্ডের জালে একাই জড়িয়েছেন ৪ গোল।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাংলাদেশকে নিষিদ্ধ করতে রাবাদার চিঠি
--------------------------------------------------------

চলতি মৌসুমের লিগে এই নিয়ে সর্বোচ্চ ২৮ গোল করলেন তিনি। ম্যাচ শেষে ফলাফল লিভারপুল- ৫, ওয়াটফোর্ড- ০। একটি গোলও শোধ করতে পারেনি ওয়াটফোর্ড। লিভারপুলের হয়ে বাকি গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো।

মিশরীয় সেনসেশন সালাহর পা থেকে প্রথম গোলটি আসে ম্যাচের মাত্র চার মিনিটে। সাদিও মানের পাস থেকে দুরূহ কোণ থেকে জোরালো শটে ওয়াটফোর্ডের জালে বল পাঠিয়ে দেন তিনি। এক গোল করেই যেন কিছুটা দম নেয় ইয়ুর্গেন ক্লপের দল। অনেকগুলো সুযোগ তৈরি করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না তারা।

অবশেষে প্রথমার্ধ শেষ হওয়ার ২ মিনিট আগে আবারো গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন সালাহ। এই গোলের ফলে একটি রেকর্ডও করে ফেলেন তিনি। ফার্নান্দো টরেসকে টপকে লিভারপুলের ইতিহাসে অভিষেক মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হয়ে যান সালাহ।

দ্বিতীয়ার্ধেও থেমে থাকেনি সালাহ ম্যাজিক। এবার আর নিজে গোল করলেন না। ৫১ মিনিটে ব্রাজিলিয়ান ফিরমিনোকে দিয়ে গোল করিয়েছেন মিশরীয় এই ফরোয়ার্ড। তখনো ম্যাচের আসল উত্তেজনা বাকি ছিল।

৭৭ তম মিনিটে বাঁ পায়ের শটে ওয়াটফোর্ডের জালে আরও একবার বল পাঠিয়ে লিভারপুলের জার্সিতে প্রথম হ্যাটট্রিক পূর্ণ করে ইংলিশ প্রিমিয়ার লিগ ইতিহাসে মিশরের নামটি উজ্জ্বল অক্ষরে লিখে ফেলেন এই ফুটবলার। প্রথম মিশরীয় ফুটবলার হিসেবে ইপিএলে হ্যাটট্রিক করলেন তিনি।

হ্যাটট্রিক করেছেন আর কী চাই? সালাহর আরো গোল চাই। তাই ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট আগে নিজের চতুর্থ এবং দলের হয়ে পঞ্চম গোলটি করেন তিনি। লিভারপুলের হয়ে মাত্র চতুর্থ ফুটবলার হিসেবে এক ম্যাচে ৪ গোল করেলন এই ফুটবলার।

গত জুনে রোমা থেকে আসা সালাহ এই নিয়ে লিভারপুলের জার্সিতে সব মিলিয়ে মোট ৩৪টি গোল করলেন। যা ক্লাবের ইতিহাসে অভিষেক মৌসুমে কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ গোলের রেকর্ড।

এদিকে, শনিবার রাতে জয়ের ফলে ৩১ ম্যাচে ১৮ জয় ও ৯টি ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে আসলো লিভারপুল। ৩০ ম্যাচ থেকে ৬১ পয়েন্ট নিয়ে এক ধাপ নিচে নেমে গেল টটেনহ্যাম হটস্পার।

অন্যদিকে, সমান সংখ্যক ম্যাচ থেকে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি। ১৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
ঈদের শুভেচ্ছা ভাগাভাগি করল ইউরোপের ফুটবল ক্লাবগুলো
X
Fresh