• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

উইনিং কম্বিনেশনই চান আশরাফুল-মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ মার্চ ২০১৮, ১১:৫৯

অঘোষিত সেমিফাইনাল, যেখানে জিতলেই ফাইনালের হাতছানি। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দলে থেকেও বল করার সুযোগ হলো না বিশেষজ্ঞ স্পিনার নাজমুল ইসলাম অপুর। দুই বাঁহাতি ব্যাটসম্যান উইকেটে ছিলেন বলেই তাকে বল করানোর সাহস দেখাননি অধিনায়ক সাকিব আল হাসান। এমনকি শুরুতে দুই ওভার বল করার পর অধিনায়ক নিজেও আর বোলিংয়ে আসেননি। আর এটাকে ভুল সিদ্ধান্ত মনে করছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

এদিকে আজকের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। যেখানে বাঁহাতির তুলনায় ডানহাতি ব্যাটসম্যানদের আধিক্যই বেশি। আর কোনো দলই চায় না তাদের উইনিং কম্বিনেশন ভাঙতে। তাই সাবেক অধিনায়ক আশরাফুল ও ওয়ানডে অধিনায়ক মাশরাফিরও চাওয়া উইনিং কম্বিনেশন না ভাঙতে।

সাকিবের মতো বিশ্বমানের বোলার যেকোনো ব্যাটসম্যানদের বিপক্ষে সফল হবেন বলে মনে করেন আশরাফুল। তাই ফাইনালে ভারতের বিপক্ষেও একই কম্বিনেশন চান টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ এ সেঞ্চুরিয়ান। আশরাফুলের মতো আগের ম্যাচের উইনিং কম্বিনেশন ধরে রাখার পক্ষে টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

--------------------------------------------------------
আরও পড়ুন: সোহানের পুরো শরীরটাই কলিজা: মাশরাফি
--------------------------------------------------------

তবে শ্রীলঙ্কা দলের বাঁহাতিদের আধিক্য থাকলেও ভারতীয় দলে ডানহাতি ব্যাটসম্যানই বেশি। তাই ফাইনালে নাজমুল ইসলাম অপু কার্যকরী হয়ে উঠতে পারেন বলে মনে করেন আশরাফুল। তার মতে, ভারতের অনেক ডানহাতি আছে। অপু ওদের বিপক্ষে ভালো করবে। কালকে (আজ) আমার মনে হয় একই দল খেলা উচিৎ। এমন দারুণ একটা জয় হয়েছে। আর বাঁহাতি থাকলেও সাকিবের বল করা উচিৎ, অপুকেও বল দেয়া উচিৎ।