• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গ্যাংন্যাম থেকে নাগিন ড্যান্স!

কুশল ইয়াসির

  ১৭ মার্চ ২০১৮, ১৬:৪২

২০১২ সালের জুলাইয়ে দক্ষিণ কোরিয়ার সঙ্গীত শিল্পী সাই ইউটিউবে একটি গান প্রকাশ করেন। সে বছর অক্টোবরে শ্রীলঙ্কায় আয়োজিত হয় টি-টোয়েন্টি বিশ্বকাপ। নিজেদের প্রতিটি ম্যাচে কোরিয়ান শিল্পীর ওই গানে নেচে-গেয়ে ছোট ফরম্যাটে বিশ্বসেরা হয় ওয়েস্ট ইন্ডিজ দল। নিশ্চয় গানটি এখন মনে পড়েছে। হ্যাঁ, ক্রিস গেইল-ড্যারেন ব্রাভোরা চার-ছক্কার পাশাপাশি ‘গ্যাংনাম স্টাইলে’ নেচে মাঠ মাতিয়েছিলেন সেবার। ক্রিকেটের সব বড় তারকাদের অনুকরণ করে বিভিন্ন প্রান্তে ওই নাচের ভিডিওগুলো ছড়িয়ে পড়ে।

চার বছর পর ফের ক্রিকেটের জনপ্রিয় এই ফরম্যাটের রাজা হয় ক্যারিবীয়রা। দলের অন্যতম সেরা তারকা ড্যারেন ব্রাভোর গাওয়া গানটির সিগনেচার স্টেপটি এবার ভাইরাল হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: কোটি টাকা পুরস্কার পাচ্ছেন টাইগাররা
--------------------------------------------------------

ডিজে ব্রাভো হিসেবে খ্যাত এই অলরাউন্ডার ২০১৬ সালের বিশ্বকাপে ‘চ্যাম্পিয়ন’ গানের মাধ্যমে দলকে চ্যাম্পিয়ন করান।

সেবছর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অন্যরকম এক উদযাপনে দেখতে পাওয়া যায়। সেবার রাজশাহী কিংসের ক্রিকেটাররা উইকেট পেলেই এক সঙ্গে গ্রুপ সেলফিতে ব্যস্ত হয়ে পড়তেন। মজার বিষয়টি হচ্ছে, কোনো মোবাইল ফোন ছাড়াই সেলফি তুলে মাঠে উযাপন করতেন সাব্বির রহমান-নুরুল হাসান সোহান-নাজমুল ইসলাম অপু।

ক্যারিবীয় তারকা ড্যারেন স্যামি নেতৃত্বাধীন দলটির হয়ে প্রথমবারের মতো উইকেট পেয়ে নাগিন (কোবরা) নাচ দিয়ে উদযাপন করেছিলেন অপু। সেসময় বাম-হাতি এই স্পিনারের নাচ দেখে ভয় পেয়েছিলেন স্যামি! ক্রিকেটের মাঠে ভিন্ন ধর্মী এই নাচটি দেখে আসলে মজা করেছিলেন দলের অধিনায়ক।

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচে জাঁকজমক আয়োজনের পরের আসরে রংপুর রাইডার্সে সুযোগ পান অপু। ২৬ বছর বয়সীর ঘূর্ণিতে কুপোকাত হন অনেক বাঘা বাঘা ব্যাটসম্যান। ১০ ম্যাচে ১২ উইকেট নিয়ে নির্বাচকদের নজর কাড়েন তিনি। আর দর্শকদের মন জয় করেন পুরাতন সেই নাগিন স্টাইলে নেচে।

আর গেলো ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাটিতে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয় এই অর্থোডক্স বোলারের। লঙ্কানদের বিপক্ষে প্রথম ম্যাচে দুটি উইকেট তুলে নিয়ে সেই উদযাপনে মেতে ওঠেন আবারও। যার জন্য পরের ম্যাচে দানুশকা গুনাথিলাকা উইকেট নিয়ে অপুকে ব্যাঙ্গও করেন।

চলতি মাসে ভারত ও বাংলাদেশকে নিয়ে শ্রীলঙ্কায় বসেছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। দেশটির স্বাধীনতার ৭০তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত নিদাহাস ট্রফিতে স্বাগতিকদের বিপক্ষে জয় পায় টাইগাররা। ওই ম্যাচে দলকে জয় এনে দিয়ে গুনাথিলাকাকে জবাব দেন মুশফিকুর রহিম। জয়ের পর ক্রিজে থাকা অবস্থায় নাগিন স্টেপ দেন এই তারকা ব্যাটসম্যান।

শুক্রবার চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যদের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় ছিনিয়ে নেয় টাইগার বাহিনী। ১ বল বাকি থাকতেই ২ উইকেটের জয় এনে দেন মাহমুদুল্লাহ রিয়াদ। ভারতের সঙ্গে ফাইনাল নিশ্চিত হয়।

উদ্বেগ-উৎকণ্ঠার এই ম্যাচে ডান-হাতি এই ব্যাটসম্যান ছক্কা হাঁকানো পর মাঠ দখল করে নেয় টাইগার দল। ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টের সদস্যরা এক সঙ্গে মেতে ওঠেন ওই নাগিন নাগিন স্টাইলে। কলম্বো থেকে যার রেশ ছড়িয়ে পড়ে সারা বিশ্বে।

আরও পড়ুন:

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh