• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কোটি টাকা পুরস্কার পাচ্ছেন টাইগাররা

স্পোর্টস ডেস্ক

  ১৭ মার্চ ২০১৮, ১৪:৫১

এই জয়ের পুরস্কার কি আর টাকার অংকে দাম দেয়া যায়! শ্রীলঙ্কার স্বাধীনতা কাপে তাদেরই বিদায় দিয়ে ফাইনালে বাংলাদেশ। এমন জয় অমূল্য।

গতকাল শুক্রবার নিদাহাস ট্রফির লিগ পর্বের শেষ ম্যাচ ছিল। যা ছিল দু’দলের জন্য অলিখিত সেমি ফাইনাল। যে জিতবে সে দলই ফাইনালে খেলবে ভারতের বিপক্ষে।

উত্তেজনার ম্যাচে শেষ পর্যন্ত জয় পেয়েছে বাংলাদেশ। সাকিবের প্রত্যাবর্তনের ম্যাচে অধিনায়কের ভূমিকায় তাকেই দেখা যায়। টস জিতে বাংলাদেশ আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়।

বাঁচা-মরার ম্যাচে শুরু থেকেই লঙ্কান ব্যাটসম্যানদের চেপে ধরে টাইগার বোলাররা। প্রথম ১০ ওভারে ৫০ রানে নেই শ্রীলঙ্কার ৫ উইকেট। উড়তে থাকা বাংলাদেশি বোলারদের শেষ ১০ ওভারে টেনে ধরেন কুশল পেরেরা আর থিসারা পেরেরা জুটি।
--------------------------------------------------------
আরও পড়ুন: অভিজ্ঞতা বাজারের জিনিস না: মাশরাফি
--------------------------------------------------------

এই দুইয়ের দুই অর্ধশতকে ১৬০ রানের লক্ষ্য দাড় করায় শ্রীলঙ্কা। জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারায় বাংলাদেশ। এরপর তামিম-মাহমুদুল্লাহ’র ব্যাটিং দৃঢ়তায় ২ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় টাইগাররা।

খেলাটা শুধু ২২ গজেই উত্তাপ ছড়ায়নি, উত্তাপ ছড়িয়েছে মাঠের বাইরেও। ১৯ ওভারের সময় ইশুরু উদানার টানা দুই বাউন্সকে কেন্দ্র করে বাক-বিতণ্ডা হয় দু’দলের খেলোয়াড় আর আম্পায়ারদের সঙ্গে। এত কিছু ছাপিয়ে জয়টা বাংলাদেশের কাছেই ধরা দেয়। এই জয়ে শ্রীলঙ্কাকে হটিয়ে কাঙ্ক্ষিত ফাইনালে টাইগাররা।

এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি থেকে ঘোষণা দেয়া হয়েছে, শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের জন্য এক কোটি টাকা পুরস্কার দেয়া হবে দলকে। টাকার পরিমাণ বাড়বে যদি আগামীকাল রোববার ফাইনাল ম্যাচে ভারতকে হারানো যায়।

আরও পড়ুন:

এমআর/এসএস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh