• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মেসিতে মুগ্ধ চেলসি কোচ

স্পোর্টস ডেস্ক

  ১৫ মার্চ ২০১৮, ১৬:৪৮

‘মেসি’ শব্দটা ‘ম্যাজিক’ শব্দের সমার্থক! কারণ নিজের দলের সদস্য-সমর্থক-ফ্যানরা তো প্রশংসা করবেনই। কিন্তু কুর্নিশটা যখন আসে বিপক্ষের কোচের কাছ থেকে তখন মাত্রাটা যেন একেবারেই অন্য জায়গায় চলে যায়।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে চেলসিকে বার্সেলোনা হারায় ৩-০ গোলে। তিনটি গোলেই অবদান ছিল আর্জেন্টাইন মহাতারকার। নিজেই দুটি গোল করেন। আরেকটি গোল করান উসমান দেম্বেলেকে দিয়ে। এরপরই ইংলিশ দলটির কোচের সরল স্বীকারোক্তি লিওনেল মেসির মতো প্রতিভা ৫০ বছরে একবার জন্মায়।

অ্যান্তেনিও কোন্তে বলেছেন, মেসি এমন একজন প্লেয়ার যে ফাইনাল ফলাফল বদলে দিতে পারে। কাতালানদের হয়ে ক্যারিয়ার শুরু করেছে, আশা করা যায় দলের সঙ্গে থেকেই শেষ করবে। অনেক দল আছে যারা স্বপ্ন দেখে মেসি তাদের হয়ে খেলবে। কিন্তু সেটা সম্ভব নয়। মেসি ও বার্সেলোনার গল্পটা দারুণ। এরকম একজন প্লেয়ার ৫০ বছরে একবার জন্মায়। সে অসাধারণ, আমরা একজন প্লেয়ারের ক্ষমতা, স্কিল নিয়েই আলোচনা করছি।

উচ্ছ্বসিত প্রশংসায় ভরিয়ে দেবার দিনে ফের এক নজির গড়ে ফেললেন বার্সা ফরোয়ার্ড। এদিন চ্যাম্পিয়ন্স লিগের ১০০ গোল ক্লাবের সদস্য হয়ে গেলেন লিও মেসি। এই ক্লাবের তিনি ছাড়া একমাত্র সদস্য তার চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো।